আখাউড়া থানা পুলিশের অভিযানে আধুনিক টেকনোলজির ব্যবহারে মোবাইল ফোন উদ্ধার

ব্রাহ্মণবাড়িয়া প্রতিনিধিঃ ব্রাহ্মণবাড়িয়া জেলার আখাউড়া থানায় কর্মরত মো: মিজানুর রহমান, অফিসার ইনচার্জ, আখাউড়া থানা এর দিক নির্দেশানায় আখাউড়া থানার এএসআই (নিরস্ত্র) মো: কাউছার হোসেন এর নেতৃত্বে একটি বিশেষ টিম অভিযান পরিচালনা করিয়া গত ১৮/০৭/২০২১ইং তারিখ হইতে ২৭/০৮/২০২১ইং তারিখ পর্যন্ত অক্লান্ত চেষ্টায় হারানো মোবাইল ফোন উদ্ধার করেন।
শিরীন আক্তার গত ১৯/০৭/২০২১ইং তারিখ থানায় হাজির হয়ে সাধারণ ডায়েরীর আবেদন করেন যে, তাহার নিজ বাড়ী বীরচন্দ্রপুর হইতে আজমপুর রেলষ্টেশনে যাওয়ার পথে অসাবধানতা বশত: তাহার ব্যবহারিত OPPO A33 স্মার্ট মোবাইল ফোনটি অজ্ঞাতনামা স্থানে হারিয়ে ফেলে। সম্ভাভ্য সকল স্থানে খোজাখুজি করে ফোনটি কোথাও না পেয়ে আখাউড়া থানা পুলিশে স্মরনাপন্ন হয়।
উক্ত ঘটনাটি আখাউড়া থানার অফিসার ইনচার্জ সাধারণ ডায়েরীভুক্ত করেন এবং এএসআই মো: কাউছার হোসেনকে উক্ত সাধারণ ডায়েরীর তদন্তভার দেন দায়িত্ব পেয়ে তিনি তদন্ত শুরু করেন। তদন্তের এক পর্যায়ে তিনি বাংলাদেশে পুলিশের আধুনিক টেকনোলজি ব্যবহারের মাধ্যমে মোবাইল ফোনের লোকেশন পান।
প্রাপ্ত লোকেশনের উপর ভিত্তি করে উক্ত মোবাইল ব্যবহারকারী হইতে উদ্ধার করিয়া মোবাইল ফোনের প্রকৃত মালিকের কাছে পৌঁছে দেন। অফিসার ইনচার্জ মোঃ মিজানুর রহমান জনসাধারণকে সচেতন হওয়ার আহ্বান জানিয়ে বলেন মোবাইল ফোন ব্যবহারে নিজে সচেতন হতে হবে এবং অন্যকে সচেতন করতে হবে আর সচেতনতায় পারে আমাদের ব্যবহৃত জরুরী মোবাইল ফোন হারানো রুখতে।