আখাউড়া থানা পুলিশের ৪ ঘন্টার অভিমানে দুটি এন্ড্রয়েড ফোন সহ চোর চক্রের ২ সদস্য আটক

মোঃ সিজান আহমেদ সোহাগ: ব্রাহ্মণবাড়িয়া জেলার আখাউড়া রেলওয়ে জংশন স্টেশনের রেলওয়ে নিরাপত্তা বাহিনীর আখাউড়া চৌকির ইনচার্জ জাহাঙ্গীর আলম। আখাউড়া পৌরসভার পূর্বমালদারপাড়া রঙধনু আবাসিক এলাকায় একটি ভবনের নীচতলায় বাসায় ভাড়ায় থাকেন। গতকাল ২৫ এপ্রিল সকালে তারই বাসা থেকে খোঁয়া যায় ২টি মোবাইল ফোন। তন্মধ্যে একটি ছিল সিম সহ অফিসিয়াল মোবাইল সেট। আনুমানিক সকাল সাড়ে সাতটার দিকে যখন জাহাঙ্গীর আলমের ঘুম ভাঙ্গে তখন টের পান বাসার পেছনের অংশের জানালার কাছে বিছানার উপর থাকা মোবাইল ফোন দু’টি নেই।
ভবনটির পেছনের ঐ অংশেই ছিল একটি সিসি ক্যামেরা। ক্যামেরা রেকর্ড চেক করতে গিয়ে তিনি দেখতে পান সকাল ০৬০৫ থেকে ০৬১৫ ঘটিকার মধ্যবর্তী সময়ে একজন টোকাই সদৃশ যুবক কাগজ-বোতল এসব কুঁড়ানোর ফাঁকে জানালা দিয়ে লাঠি ঢুকিয়ে মোবাইল দুটি টেনে বের করে নিয়ে ব্যাগে ঢুকিয়ে চলে যাচ্ছে। দুপুর নাগাদ ছুটে যান আখাউড়া থানায়। অভিযোগ জানালে মামলা নেয় পুলিশ এবং তদন্তের দায়িত্ব দেয়া হয় এসআই এরশাদ’কে। এরশাদ ও এএসআই জাহাঙ্গীরের সমন্বয়ে একটি টিম ওসির নির্দেশে চুরির রহস্য উদঘাটনে মাঠে নামে।
সিসি ক্যামেরার ফুটেজ নিয়ে গোপনে তদন্ত এগুতে থাকে। ফুটেজ দেখে চোর রহমত আলী'(২৭)কে দ্রুত সনাক্ত করে আটক করা হয়। আটককৃত ব্যাক্তি আখাউড়া রেল ষ্টেশনে টোকাই হিসাবে ভাসমান জীবন যাপন করলেও তার প্রকৃত পরিচয় হবিগন্জ জেলার শায়েস্তাগন্জ উপজেলাধীন দাউদনগর গ্রামের মৃত জহুর আলীর ছেলে সে। প্রথমে অস্বীকার করলেও ক্যামেরা ফুটেজ দেখানোর সাথে সাথেই সব স্বীকার করে ফেলে। উদ্ধার হয় চুরি যাওয়া ওপ্পো-এ১কে মডেলের একটি মোবাইল সেট। তার স্বীকারোক্তিতে হদিস মিলে অপর এক সহযোগীর।
ত্বরিৎ অভিযান চালিয়ে মোশারফ(৩৮) নামের ঐ সহযোগীকেও আটক করে পুলিশ। সে আখাউড়া পৌরসভার মসজিদপাড়ায় দীর্ঘদিন বসবাস করলেও তার প্রকৃত পরিচয় খুঁজতে গিয়ে জানা যায় সে ময়মনসিংহ জেলার নান্দাইল উপজেলার বনাটিবাজুপাড়া গ্রামের আবদুর রহমানের ছেলে । তার নিকট থেকে উদ্ধার করা হয় স্যামসাং এম-২১ মডেলের অপর একটি চোরাই মোবাইল ফোনের। এভাবেই সমাপ্তি ঘটে আখাউড়া থানা পুলিশের টানা ৪ ঘন্টার একটি সফল অভিযান। গ্রেপ্তারকৃতদের অদ্য বিজ্ঞ আদালতে প্রেরণ করা হচ্ছে।