আন্তর্জাতিক ক্রিকেটকে বিদায় গ্র্যান্ড এলিয়টর

ক্রীড়া ডেস্ক : আন্তর্জাতিক ক্রিকেট থেকে বিদায়ের ঘোষণা দিয়েছেন নিউজিল্যান্ড ব্যাটসম্যান গ্র্যান্ড এলিয়ট। ইল্যান্ডের ঘরোয়া টি-টোয়েন্টির আসরে চুক্তি করেছেন তিনি। বার্মিংহামের হয়ে খেলা চালিয়ে যাবার কথা জানিয়েছেন কিউই এ অলরাউন্ডার।

বার্মিহাম হয়ে আগে থেকেই খেলছেন এলিয়টের স্বদেশি ক্রিকেটর কলিন ডি গ্র্যান্ডহোম ও জিতান প্যাটেল। জাতীয় দলের জার্সি খুলে রাখার সিদ্ধান্ত নেওয়ার পর সামাজিক যোগাযোগ মাধ্যম টুইটারে এলিয়ট জানান, ‘ব্লাক ক্যাপসদের হয়ে খেলাকে ভালবেসেছি। জাতীয় দলে দারুণ কিছু বন্ধু পেয়েছিলাম। দলের পরিবেশকে আমি কখনোই ভুলতে পারবো না।’

২০০৮ সালের মার্চে ইংল্যান্ডের বিপক্ষে নেপিয়ারে নিউজিল্যান্ডের হয়ে আন্তর্জাতিক টেস্ট ক্রিকেটে অভিষেক হয় এলিয়টের। অভিষেকের পর ডানহাতি এই অলরাউন্ডার টেস্ট খেলেছেন মাত্র পাঁচটি। ১০.৭৫ গড়ে তার সংগ্রহ মাত্র ৮৬ রান।

একই বছরের জুনে ওয়ানডেতে অভিষেক ঘটে এলিয়টের। যদিও ২০১৩ সালের পর ছিটকে যান ওয়ানডে দল থেকে। তবে ২০১৫ বিশ্বকাপে আকস্মিকভাবেই দলে ডাক পান তিনি। দক্ষিণ আফ্রিকার বিপক্ষে ডেল স্টেইনের করা ইনিংসের শেষ ওভারের শেষ বলে ছক্কা মেরে প্রথমবারের মত দলকে বিশ্বকাপ ফাইনালে তোলেন তিনি।