আবাহনীর হ্যাঁ, মোহামেডানের না

এএফসি কাপের সূচি ভালোই ভুগিয়েছে বাংলাদেশের ক্লাবগুলোকে। শুধু ঢাকা আবাহনী ও কিংস নয় অন্য ক্লাবগুলোও এএফসি কাপের দ্বারা প্রভাবিত। বাংলাদেশ প্রিমিয়ার লিগের সূচি এএফসি কাপের সঙ্গে সামঞ্জস্য রেখেই করা হয়েছে।

২৯ এপ্রিল বাফুফের ফিকশ্চারে আবাহনী ও মোহামেডানের ম্যাচ ছিল ১১ মে। অর্থাৎ ঈদের আগে। ৫ মে’র পর লকডাউন বাড়ায় সেই ফিকশ্চার পরিবর্তন হয়। ঢাকার বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামেই খেলা চলমান থাকে।

এএফসি কাপ না হওয়ায় ঢাকা আবাহনী চেয়েছিল ঈদের আগেই চির প্রতিদ্বন্দ্বী মোহামেডানের সঙ্গে খেলতে। আবাহনীর ম্যানেজার সত্যজিত দাস রুপু বলেন, ‘আমরা ঈদের আগেই মোহামেডানের সঙ্গে খেলতে প্রস্তুত ছিলাম। তারা চাইলে আমরা খেলতে রাজি ছিলাম।’ অন্য দিকে মোহামেডানের ম্যানেজার ইমতিয়াজ আহমেদ নকীব বলেন, ‘আবাহনীর সাথে ম্যাচটি চূড়ান্ত ছিল না। আমরা ঈদের আগে তিনটি ম্যাচের প্রস্তুতি নিয়েছি। আমাদের ফুটবলাররাও তিনটি ম্যাচের জন্যই মানসিকভাবে প্রস্তুত ছিল। এজন্য আর আমরা ঈদের আগে চতুর্থ ম্যাচটি খেলেনি।’ ঢাকা আবাহনী সর্বশেষ দুই ম্যাচে ১১ গোল করেছে অন্য দিকে মোহামেডান টানা তিন ম্যাচ জিতেছে। দুই দলই এখন সেরা ফর্মে ছিল।

বসুন্ধরা কিংস এএফসি কাপে যেতে পারল না। তাদের পরবর্তী রাউন্ডের খেলা হবে সেই জুনে। তাদের স্পেনিশ কোচ এখনই খেলার ইচ্ছে প্রকাশ করলেও বাফুফে কিংস ও রহমতগঞ্জের ম্যাচটি ঈদের আগে আয়োজন করবে না। সেই জুনেই খেলতে হবে তাদেরকে।