‘আমি আমাদের প্রথম ইনিংসের পারফরম্যান্সে কিছুটা হতাশ’

ক্রীড়া প্রতিবেদক, চট্টগ্রাম থেকে : ‘আমি আমাদের প্রথম ইনিংসের পারফরম্যান্সে কিছুটা হতাশ। আমরা সহজেই প্রথম ইনিংসে এগিয়ে যেতে পারতাম। তাহলে এখন আমরাই এগিয়ে থাকতাম।

আমরা যে রানটা এখন তাড়া করছি সে রান তাড়া করার প্রয়োজনও হত না।’- রোববার চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামের সংবাদ সম্মেলন কক্ষে কথাগুলো বলছিলেন জাতীয় দলের কোচ চন্ডিকা হাথুরুসিংহে।

ইংল্যান্ডকে ২৯৩ রানে অলআউট করে বাংলাদেশ দ্বিতীয় দিন শেষে ৫ উইকেটে ২২১ রান সংগ্রহ করে। লিডের সূবর্ণ সুযোগ থাকলেও লিড নিতে পারেনি বাংলাদেশ। তৃতীয় দিন ২৭ রান তুলতেই বাংলাদেশ হারায় ৫ উইকেট। তাতেই স্বপ্নভঙ্গ। ১৫ মাস পর টেস্ট ক্রিকেটে পা রেখে এ সুযোগ হাতছাড়া করায় হতাশই কোচ!

তবে ব্যাটসম্যানদের সামগ্রিক পারফরম্যান্সে কোচ সন্তুষ্ট। ব্যাটসম্যানদের নিয়ে কোচ বলেন, ‘আমি ব্যাক্তিগত কোনো পারফরম্যান্সের মূল্যায়নের পক্ষপাতি নই। আমরা কন্ডিশনের সঙ্গে মানিয়ে বুদ্ধিমত্তার সাথে ব্যাটিং করেছি। নতুন বল সব সময়ই ক্রিকেটারদের জন্য চ্যালেঞ্জিং। এখানে অধিকতর চ্যালেঞ্জিং। এটাই টেস্ট ক্রিকেটের সৌন্দর্য্য। আপনাকে কন্ডিশনের সঙ্গে মানিয়ে খেলতে হবে। আমি আমার এবং ইংল্যান্ড ক্রিকেট দলের পারফরম্যান্সে খুশি।