আমি বলদ না, আইন জাইনা তার পর নির্বাচন করছি: পুলিশকে হাতপাখার মেয়রপ্রার্থী

সিপিবিডি নিউজ ডেস্কঃ বরিশাল সিটি কর্পোরেশন নির্বাচনে গণসংযোগকালে পুলিশের সঙ্গে বিতণ্ডায় জড়িয়েছেন হাতপাখার মেয়রপ্রার্থী সৈয়দ ফয়জুল করিম।

এ ঘটনার একটি ভিডিও সামাজিক যোগাযোগমাধ্যমে ঘুরপাক খাচ্ছে।

আড়াই মিনিটের ওই ভিডিওতে দেখা যায়, বরিশাল মেট্রোপলিটন পুলিশে কর্মরত এসআই অলীব সাহাকে কিছু বোঝানোর চেষ্টা করছেন ইসলামী আন্দোলন বাংলাদেশের মেয়রপ্রার্থী মুফতি সৈয়দ ফয়জুল করীম। আর প্রার্থী বারবার ওই পুলিশ সদস্যকে জিজ্ঞাসা করছেন— মিছিল বন্ধ করতে পেরেছেন কিনা? কিন্তু এর কোনো সদুত্তর দিতে পারেননি পুলিশের ওই কর্মকর্তা।

ভিডিওর একপর্যায়ে পুলিশ সদস্য হাতের ঘড়ি দেখিয়ে বলেন, রাত সাড়ে ৮টার পর গণসংযোগের সুযোগ নেই। হাতপাখার প্রার্থী বলেন, নির্বাচনে মিছিল অবৈধ কিন্তু গণসংযোগ অবৈধ না। সাড়ে ১১টা পর্যন্ত গণসংযোগ চলবে। আমি আইন জানি, আমি বলদ না, আমি স্বশিক্ষিত লোক না, শিক্ষিত লোক আমি।

ভিডিওটির শেষে প্রার্থী পুলিশের ওই কর্মকর্তাকে বলেন, আপনার নাম শুনছি, আমি বারবার, দোয়া কইরেন, লেভেল প্লেইং ফিল্ড ঠিক রাইখেন, আমি আইন জাইনা তার পর নির্বাচন করছি। এ সময় ওই পুলিশ কর্মকর্তাও প্রার্থীকে বলেন, আপনারাও দোয়া কইরেন আমাদের জন্য এবং পুলিশের জন্য, আমরা পুলিশ সর্বোচ্চ কাজ করছি।

এ বিষয়ে ইসলামী আন্দোলন মিডিয়া গ্রুপের সদস্য শহিদুল ইসলাম জানান, হাতপাখার মেয়রপ্রার্থী শায়খ চরমোনাইর গণসংযোগ চলাকালে ৩০নং ওয়ার্ডের স্থানীয় নৌকার কর্মী কালাম মোল্লার নেতৃত্বে আক্রমণাত্মকভাবে আচরণবিধি লঙ্ঘন করে মিছিল করে।

এসআই অলীবকে এ সময় নৌকার মিছিলের সামনে হেঁটে নিরাপত্তা দিতে দেখা যায়। কিন্তু পুলিশ এসে আমাদের গণসংযোগের বিষয়ে কথা তোলেন।

মিছিলের সামনে হেঁটে নিরাপত্তার বিষয়টি অস্বীকার করেছেন থানা পুলিশ। ঘটনাস্থলে থাকার কথা জানিয়ে এয়ারপোর্ট থানার পরিদর্শক (তদন্ত) লোকমান হোসেন জানান, ইসলামী আন্দোলনের প্রার্থী যখন গণসংযোগ করছিলেন, তখন স্থানীয় আওয়ামী লীগের লোকজনও সেখানে ছিল। তারা মিছিল করায় পরিস্থিতি অস্বাভাবিক হতে পারে, বিধায় পুলিশ সেখানে গিয়েছিল। ইসলামী আন্দোলনের প্রার্থী চলে যাওয়ার সময় এসআই অলীব সাহা তার কাছে যান। এ সময় অস্বাভাবিক কোনো কথোপকথন হয়নি বলেও জানান তিনি।