পল্টন থানার নাশকতার ২ মামলা

আরও পাঁচ দিনের রিমান্ডে মামুনুল

রাজধানীর পল্টন থানার নাশকতার দুই মামলায় হেফাজতে ইসলামের সাবেক যুগ্ম মহাসচিব মাওলানা মামুনুল হকের আরও পাঁচ দিনের রিমান্ড দিয়েছেন আদালত।

আজ মঙ্গলবার ঢাকা মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট সত্যব্রত শিকদার এই আদেশ দেন।

ঢাকার চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আদালতে আজ ১৪ দিনের রিমান্ড শেষে মামুনুল হককে আদালতে হাজির করে ১৭ দিনের রিমান্ড আবেদন করে পুলিশ।

সংশ্লিষ্ট আদালতের সাধারণ নিবন্ধন কর্মকর্তা (জিআরও) গণমাধ্যমকে বিষয়টি নিশ্চিত করেছেন। জানানো হয়েছে, পল্টন থানার ৬০(৩)২১ মামলায় তিন দিন এবং পল্টন থানার ৫৭(৩)২১ মামলায় দুদিনসহ মোট পাঁচ দিনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত।

অপরদিকে মামুনুল হকের পক্ষে তাঁর আইনজীবী সৈয়দ জয়নুল আবেদীন মেজবাহ রিমান্ড বাতিল চেয়ে জামিন আবেদন করেন। শুনানি শেষে বিচারক এই রিমান্ডের আদেশ দেন।

গত ১৮ এপ্রিল মোহাম্মদপুরের জামিয়া রাহমানিয়া আরাবিয়া মাদ্রাসা থেকে মামুনুল হককে গ্রেপ্তার করে পুলিশ। এরপর গত ১৯ এপ্রিল ভাঙচুরের মামলায় হেফাজতে ইসলামের এই নেতাকে সাত দিনের রিমান্ড মঞ্জুর করেন আদালত। পরবর্তীতে গত ২৬ এপ্রিল ২০১৩ সালে হেফাজতের তাণ্ডবের ঘটনায় পল্টন থানার মামলায় চার দিন এবং মোদিবিরোধী সহিংসতার ঘটনায় মতিঝিল থানার মামলায় তিন দিনের রিমান্ড দেন আদালত।