আরমানিটোলায় অগ্নিকাণ্ড: রিমান্ডে দুই আসামী

রাজধানীর বংশালের আরমানিটোলার হাজি মুসা ম্যানসনে অগ্নিকাণ্ডের ঘটনায় দুই কেমিক্যাল ব্যবসায়ীর তিন দিন করে রিমান্ড দিয়েছেন আদালত।

আজ মঙ্গলবার ঢাকার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আবু সুফিয়ান মোহাম্মদ নোমান এই আদেশ দেন।

আদালতের সাধারণ নিবন্ধন কর্মকর্তা (জিআরও) শওকত হোসেন এ বিষয়ে নিশ্চিত করেছেন।

তিনি বলেন, মামলার তদন্ত কর্মকর্তা আজ আসামি মোস্তাফিজুর রহমান ও মোহাম্মদ মোস্তফাকে ঢাকার চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আদালতে হাজির করে ১০ দিন করে রিমান্ডে নেওয়ার আবেদন করেন। আবেদনের পরিপ্রেক্ষিতে বিচারক আসামিদের তিনদিন করে রিমান্ডে নেওয়ার আদেশ দেন। গত ২৩ এপ্রিল রাত পৌনে ৯টায় মামলাটি করা হয়েছে। মামলায় ভবন মালিকের পাশাপাশি নিচতলার রাসায়নিকের গুদামের মালিকদেরও আসামি করা হয়েছে।

২২ এপ্রিল দিবাগত রাত সোয়া ৩টার দিকে আরমানিটোলার হাজী মুসা ম্যানশন নামের ভবনটির নিচতলায় আগুন লাগে। পরদিন সকাল ৯টার পরে আগুন পুরোপুরি নিয়ন্ত্রণে আসে। ফায়ার সার্ভিসের ১৯টি ইউনিট প্রায় ছয় ঘণ্টার চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আনে।

এ ঘটনায় যে চারজন মারা গেছেন তাঁরা হলেন ভবনের নিরাপত্তারক্ষী ওয়ালিউল্লাহ, দোকান কর্মচারী রাসেল মিয়া, ভবনের চারতলার বাসিন্দা শিক্ষার্থী সুমাইয়া ও ওয়ালিউল্লাহর কাছে বেড়াতে আসা কবীর নামের আরেকজন। অগ্নিকাণ্ডে দগ্ধ হয়ে চিকিৎসাধীনরা হলেন আশিকুজ্জামান (৩৩), তাঁর স্ত্রী ইসরাত জাহান মুনা (৩০), শ্বশুর ইব্রাহিম সরকার (৬০), শাশুড়ি সুফিয়া বেগম (৫০), শ্যালক জুনায়েদ (২০), ইউনুস মোল্লা (৬০), সাকিব হোসেন (৩০), সাখাওয়াত হোসেন (২৭), সাফায়েত হোসেন (৩৫), চাষমেরা বেগম (৩৩), দেলোয়ার হোসেন (৫৮), আয়সাপা (২), খোরশেদ আলম (৫০), লায়লা বেগম (৫৫), মোহাম্মদ ফারুক (৫৫), মেহেরুন্নেসা (৫০), মিলি (২২), পাবিহা (২৬), আকাশ (২২) ও আসমা সিদ্দিকা (৪৫)।