আলোচিত মামলায় বড় মেয়ের ফাঁসি, ছোট মেয়ে ও মায়ের যাবজ্জীবন কারাদণ্ড

জেলা প্রতিবেদকঃ ফরিদপুরে পিতা হত্যার দায়ে বড় মেয়েকে ফাঁসি এবং ছোট মেয়ে ও তাদের মাকে যাবজ্জীবন কারাদণ্ড প্রদান করেছেন অতিরিক্ত জেলা ও দায়রা জজ আদালত।

বৃহস্পতিবার দুপুর দেড়টায় জেলা ও দায়রা জজ আদালতের বিচারক অশোক কুমার দত্ত এ রায় প্রদান করেন। রায় প্রদানকালে আসামিরা আদালতে উপস্থিত ছিলেন।

মামলার বিবরণে জানা যায়, দ্বিতীয় বিয়ে করার কারণে ২০১৬ সালের ২৫ সেপ্টেম্বর রাতে পিতা হাফেজ আবুল বাসারকে ঘুমের ইনজেকশন পুশ করে অচেতন করে গলা কেটে হত্যা করা হয়। এ ঘটনায় নিহতের ভাই বাদী হয়ে কোতোয়ালি থানায় মামলা করেন। এ ঘটনায় নিহত আবুল বাশারের প্রথম স্ত্রী সাহিদা পারভিন, বড় মেয়ে নিলুফা আক্তার ও ছোট মেয়ে হাফিজা বেগমকে আটক করে পুলিশ।

জিজ্ঞাসাবাদে আটককৃতরা হত্যার দায় স্বীকার করে আদালতে জবানবন্দি প্রদান করেন। দীর্ঘ সাক্ষ্য প্রমাণ শেষে আদালত এ রায় প্রদান করেন। রায়ে হাফেজ আবুল বাশার হত্যার দায়ে বড় মেয়ে নিলুফা আক্তারকে ফাঁসি এবং হত্যার কাজে সহযোগিতা করায় ১ম স্ত্রী সাহিদা পারভিন এবং ছোট মেয়ে হাফিজা বেগমকে যাবজ্জীবন কারাদণ্ড প্রদান করা হয়।

এদিকে একই আদালতে অপর একটি মাদক মামলায় ২ জনকে যাবজ্জীবন সাজা প্রদান করে রায় ঘোষণা করেন। যাবজ্জীবন সাজাপ্রাপ্তরা হলেন- আবদুল হাই ও মিরাজ শেখ। তাদের বাড়ি ঝিনাইদহ ও গোপালগঞ্জ জেলায়।