আশুলিয়ায় ডাকাতের গুলিতে  সিকিউরিটি গার্ড নিহত: আহত-৩

কেএম সবুজঃ ঢাকার আশুলিয়ায় একটি বাড়িতে ডাকাতির সময়ে বাড়িওয়ালা ও ডাকাত দলের মধ্যে গুলি বিনিময়ের ঘটনা ঘটেছে। এসময় এক নিরাপত্তা কর্মীকে লক্ষ্য করে গুলি ছুড়ে পালিয়ে যায় ডাকাতরা। 
রোববার ভোর সাড়ে ৪টার দিকে আশুলিয়ার কুটুরিয়া উত্তরপারা এলাকার আমির দেওয়ানের বাড়িতে এঘটনা ঘটে। এঘটনায় আহত নিরাপত্তা কর্মীকে উদ্ধার করে সাভারের এনাম মেডিকেল কলেজ হাসপাতালে নেওয়া হয় এবং সেখানে  চিকিৎসাধীন অবস্থায় মারা যায় সে। এঘটনায় বাড়িওয়ালা আমীর দেওয়ানসহ আরো দুই সিকিউরিটি গার্ড আহত হয়। তবে আহত ওই দুই সিকিউরিটি গার্ডের বিস্তারিত পরিচয় পাওয়া যায়নি।
নিহত নিরাপত্তা কর্মী আব্দুল কাদের (৫৫)। সে ব্রাহ্মনবাড়িয়া জেলার নবীনগর থানার বাসিন্দা। আশুলিয়ার কুটুরিয়া এলাকার “নীট ২০০৭ লিমিটেড” কারখানায় নিহত ও আহত ওই দুই ব্যক্তি নিরাপত্তা কর্মী হিসাবে কাজ করতো। নিহতের মাথা ও গলাসহ বিভিন্ন স্থানে গুরুতর আঘাতের চিহ্ন রয়েছে।
স্থানীয় ফারুক দেওয়ান বলেন, মজিবর দেওয়ানের ভাই আমির দেওয়ানের বাড়ির পিছনের গ্রীল কেটে বাড়িতে প্রবেশ করে ডাকাত দলের তিন সদস্য। পরে আমির দেওয়ান ও ডাকাতের মধ্যে ধস্তাধস্তি হয়। এসময় আমির দেওয়ানের ভাই মজিবর দেওয়ান বুঝতে পেরে চিৎকার করলে তার ছেলে জালানা দিয়ে ডাকাতদের দেখতে পায়। এসময় শটগাট দিয়ে ফাঁকা গুলি ছোড়ে মজিবুর দেওয়ানের ছেলে। এতে ডাকাতরাও গুলি ছোড়ে। তাদের মধ্যে প্রায় ২০রাউন্ড গুলি বিনিময় হলে স্থানীয়রা একত্রিত হয়ে চিৎকার দিয়ে ও বাড়ির দিকে গেলে ডাকাতরা পালিয়ে যায়। যাওয়ার সময় মামুন দেওয়ানের বাড়ির সামনে ওই নিরাপত্তা কর্মীকে দেখে গুলি ছোড়ে ডাকাতরা। এসময় নিরাপত্তা কর্মীর ডান চোখে গুলি লাগে। পরে তাকে আহত অবস্থায় সাভার এনাম মেডিকেল কলেজ হাসপাতালের লাইফ সাপোর্টে নিলে মারা যায় সে।
“নীট ২০০৭ লিমিটেড” কারখানার মার্কেটিং অফিসার আশরাফুল ইসলাম বলেন, ভোরে ডাকাত পালিয়ে যাওয়ার সময় গুলি ছোড়ে। এসময় আমাদের কারখানার নিরাপত্তা কর্মী আব্দুল কাদের আহত হন। তাকে উদ্ধার করে হাসপাতালে নিয়ে এসেছে। তার শরীরে বিভন্ন স্থানে আঘাতের চিহ্ন রয়েছে। কিন্তু সেগুলো গুলির চিহ্ন কি না তা এখনও নিশ্চিত হওয়া যায়নি। আর কিসের আঘাতে তার মৃত্যু হয়েছে এটাও নিশ্চিত হওয়া যায় নি।
এনাম মেডিকেল অ্যান্ড কলেজের ডিউটি ম্যানেজার মোঃ ইউসুফ বলেন, ভোরে আব্দুল কাদের নামের ওই ব্যক্তিকে হাসপাতালে আনা হয়। তার মাথায় ও গলায় আঘাতের চিহ্ন রয়েছে। কিন্তু এসব আঘাতের চিহ্ন, গুলির চিহ্ন নয় বলে প্রাথমিকভাবে নিশ্চিত হওয়া গেছে।
এবিষয়ে আশুলিয়া থানার উপপরিদর্শক (এসআই) আনোয়ার হোসেন বলেন, ওই এলাকায় ডাকাতির ঘটনা ঘটেছে। সেখানে বাড়িওয়ালা ও ডাকাতের মধ্যে ধস্তাধস্তির খবর শুনেছি। রোগী হাসপাতালে রয়েছে। শুনেছি গুলিবিদ্ধও হয়েছে কিন্তু দেখি নাই। বিষয়টি নিয়ে কাজ করছেন পুলিশ।
আশুলিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) এএফএম সায়েদ জানান, পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করেছে। ডাকাতদের গ্রেফতারের চেষ্টা চলছে। এঘটনায় মামলা দায়ের হয়েছে।