আশুলিয়ায় পুলিশের সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ এক ডাকাত নিহত

বন্দুকযুদ্ধ

নিজস্ব প্রতিবেদক, সাভার : সাভারের আশুলিয়ায় পুলিশের সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ এক ডাকাত নিহত হয়েছে। এতে পুলিশের তিন সদস্য আহত হয়েছে। ঘটনাস্থল থেকে বিদেশি পিস্তলসহ দেশীয় অস্ত্র উদ্ধার করার কথা জানিয়েছে পুলিশ। পুলিশ জানায়, নিহত রুবেল হোসেনের (২৭) বিরুদ্ধে বিভিন্ন থানায় হত্যা ও ডাকাতির একাধিক মামলা রয়েছে।

আশুলিয়ার টঙ্গাবাড়ীতে শুক্রবার ভোর রাতে রুবেল হোসেনকে নিয়ে পুলিশ অভিযানে গেলে কথিত বন্দুকযুদ্ধ হয় এবং এতে গুলিবিদ্ধ হয়ে রুবেল মারা যায়।

গত ১৩ ফেব্রুয়ারি আশুলিয়ার শ্রীপুর এলাকার ঢাকা-টাঙ্গাইল মহাসড়কে ঢাকা থেকে টাঙ্গাইলগামী ধলেশ্বরী পরিবহণের একটি বাসে যাত্রীবেশে ওঠে ডাকাতি করা হয়। এক পর্যায়ে ডাকাতরা বাসচালক শাহজাহান মিয়া ও তার সহকারী এবং সুপারভাইজারকে মারধর ও ছুরিকাঘাত করে। পরে আশুলিয়ার শ্রীপুর নিয়ে এসে যাত্রীদের নগদ টাকা ও মালামাল লুট করে পালিয়ে যায় ডাকাতরা।

পরে স্থানীয়দের দেওয়া খবরে আহতদের উদ্ধার করে গণস্বাস্থ্য হাসপাতালে নেওয়া হলে চিকিৎসকরা বাসচালক শাহজাহানকে মৃত ঘোষণা করেন। এ ঘটনায় আশুলিয়া থানায় মামলা হলে রুবেলসহ কয়েকজনকে আটক করে পুলিশ।

আশুলিয়া থানার উপ-পরিদর্শক (এসআই) আবুল কালাম আজাদ জানান, ভোর রাতের দিকে আশুলিয়া থানা পুলিশ ও ঢাকা জেলা উত্তরের গোয়েন্দা পুলিশের টিম যৌথভাবে রুবেলকে নিয়ে টঙ্গাবাড়ী এলাকায় অভিযানে যায়। এ সময় আগে থেকে ওঁৎ পেতে থাকা রুবেলের সহযোগীরা পুলিশকে লক্ষ্য করে গুলি ছোড়ে। পুলিশও পাল্টা গুলি ছোড়ে। ডাকাত ও পুলিশের মধ্যে গোলাগুলির সময় রুবেল পালিয়ে যাওয়ার চেষ্টা করলে গুলিবিদ্ধ হয়। পরে তাকে সাভার উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যাওয়া হলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

এই ঘটনায় ডিবি পুলিশের উপ-পরিদর্শক তানভীর মোর্শেদসহ পুলিশের তিন সদস্য আহত হয়েছে বলে জানিয়েছে পুলিশ। ঘটনাস্থল থেকে বিদেশি পিস্তলসহ দেশীয় অস্ত্র উদ্ধার করা হয়েছে।