আসছে আগেই চ্যাম্পিয়নস ট্রফির রেকর্ড

ক্রীড়া ডেস্ক : জুনে ইংল্যান্ডে বসবে আইসিসি চ্যাম্পিয়নস ট্রফির অষ্টম আসর। মাঠে গড়ানোর আগেই রেকর্ড গড়তে যাচ্ছে এই টুর্নামেন্ট।

আসন্ন এই টুর্নামেন্টে রেকর্ডসংখ্যক স্বেচ্ছাসেবক কাজ করবেন। ইংল্যান্ড এন্ড ওয়েলস ক্রিকেট বোর্ড ১ হাজার ৫০০ স্বেচ্ছাসেবক নেওয়ার পরিকল্পনা করছে। আর স্বেচ্ছাসেবক হিসেবে কাজ করতে ইতিমধ্যে ২ হাজার ৪০০ জন তরুণ-তরুণী আবেদন করেছেন।

ফেব্রুয়ারি ও মার্চ মাসে তাদের সাক্ষাতকার নেওয়া হবে। তাদের মধ্য থেকে বাছাই করে শেষ পর্যন্ত ১ হাজার ৫০০ জনকে রাখা হবে। যা এই দেশে আয়োজিত যেকোনো ক্রিকেট ইভেন্টে সর্বোচ্চ সংখ্যক স্বেচ্ছাসেবক। শুধু আইসিসি চ্যাম্পিয়নস ট্রফিই নয়, চলতি বছর ইংল্যান্ডে অনুষ্ঠিত আইসিসি মহিলা বিশ্বকাপেও তারা কাজ করবে।

এর আগে ২০০৯ আইসিসি টি-টোয়েন্টি বিশ্বকাপে ৫০০ জন স্বেচ্ছাসেবক কাজ করেছিলেন। আর ২০১৩ আইসিসি চ্যাম্পিয়নস ট্রফিতে কাজ করেছিলেন ৮০০ জন স্বেচ্ছাসেবক।

স্বেচ্ছাসেবকদের প্রশংসা করে আইসিসির হেড অব ইভেন্টস ক্রিস টেটলি বলেন, ‘স্বেচ্ছাসেবকরা আসন্ন দুটো টুর্নামেন্টেরই আসল হিরো। খেলাধুলার প্রতি তাদের যে কমিটমেন্ট সেটার জন্য আইসিসি তাদের কাছে কৃতজ্ঞ। এ বছর স্বেচ্ছাসেবকদের সংখ্যাটা বিস্মিত হওয়ার মতো। তারা ইংল্যান্ড এন্ড ওয়েলসে ক্রিকেটের জন্য নিবেদিত প্রাণ।’