ইউপি চেয়ারম্যানের বাড়ি থেকে বিপুল সংখ্যক অস্ত্র উদ্ধার

নিজস্ব প্রতিবেদক, চট্টগ্রাম : চট্টগ্রামের বোয়ালখালী উপজেলার সারোয়াতলী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান এবং ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি বেলাল হোসেনের বাড়ি থেকে বিপুল সংখ্যক অস্ত্র উদ্ধার করেছে পুলিশ।

নগরীর বায়েজিদ বোস্তামি থানা এলাকায় একটি অস্ত্র উদ্ধারের ঘটনার ধারাবাহিকতায় বোয়ালখালী উপজেলায় শুক্রবার সকাল থেকে বিকেল ৩টা পর্যন্ত অভিযান পরিচালনা করে বায়েজিদ থানা পুলিশ। অভিযানে সহায়তা করে বোয়ালখালী থানা পুলিশ।

উদ্ধারকৃত অস্ত্রের মধ্যে রয়েছে দুটি বিদেশি পিস্তল, একটি রিভলবার, একটি শাটারগান, একটি এয়ারগান, একটি চাইনিজ কুড়াল এবং ১৬টি ছোট-বড় ছুরি। এ ছাড়া বিভিন্ন ধরনের দেশীয় অস্ত্র ও সরঞ্জাম উদ্ধার করা হয় ওই বাড়ি থেকে।

বায়েজিদ বোস্তামি থানার অফিসার ইনচার্জ মোহাম্মদ মহসিন অস্ত্র উদ্ধারের সত্যতা নিশ্চিত করে জানান, চট্টগ্রাম নগরীর বায়েজিদ বোস্তামি থানা এলাকায় অস্ত্র উদ্ধারের একটি ঘটনায় জড়িত থাকার অভিযোগে বোয়ালখালীর সারোয়াতলী ইউপি চেয়ারম্যানের ভাই সাইফুদ্দিন বাপ্পিকে গ্রেপ্তার করতে বোয়ালখালীর বেলাল হোসেনের বাড়িতে অভিযান চালায় পুলিশ। এ সময় পুলিশের উপর হামলা ও গুলিবর্ষণ করে পালিয়ে যায় বাপ্পি। এরপর ইউপি চেয়ারম্যানের বাড়ি ঘেরাও করে ব্যাপক তল্লাশি চালায় নগর পুলিশ ও বোয়ালখালী থানা পুলিশের যৌথ দল। অভিযানে বাড়ি থেকে বিপুল সংখ্যক অস্ত্র উদ্ধার করা হয়।

গত ১ মে বায়েজিদ বোস্তামি থানার দক্ষিণ শহীদনগর এলাকা থেকে দুইটি এলজি ও ১১ রাউন্ড কার্তুজসহ তিন যুবককে গ্রেপ্তার করে পুলিশ। জিজ্ঞাসাবাদে তাদের কাছ থেকে সাইফুদ্দিন বাপ্পির বিষয়ে তথ্য পায়। এরপর বাপ্পিকে গ্রেপ্তারের জন্য অভিযানে নামে। পুলিশ বাপ্পিকে গ্রেপ্তারের জন্য বিভিন্ন এলাকায় অভিযান চালাচ্ছে।