ইকবাল সোবহান চৌধুরীর বিরুদ্ধে দুই মামলা

নিজস্ব প্রতিবেদক : প্রধানমন্ত্রীর তথ্য উপদেষ্টা এবং ডেইলি অবজারভার পত্রিকার সম্পাদক ইকবাল সোবহান চৌধুরীর বিরুদ্ধে দুটি মামলা দায়ের করা হয়েছে।

মঙ্গলবার ঢাকা মহানগর হাকিম সারাফুজ্জামান আনছারীর আদালতে মানহানির অভিযোগে একটি এবং ঢাকার পঞ্চম যুগ্ম জেলা জজ মনোয়ারা বেগমের আদালতে ১০০ কোটি টাকা ক্ষতিপূরণ চেয়ে আরেকটি মামলা করা হয়েছে। মামলা দুটি করেছেন রাজশাহী-৪ আসনের সংসদ সদস্য এনামুল হক। ইকবাল সোবহান চৌধুরীর পাশাপাশি ওই পত্রিকার সাংবাদিক মামুনুর রশিদকেও আসামি করা হয়েছে।

১০০ কোটি টাকার মানহানির মামলাটির গ্রহণযোগ্যতার বিষয়ে আগামী ৭ ফেব্রুয়ারি শুনানি এবং অপর মামলাটি আগামী ২ ফেব্রুয়ারি আদেশের জন্য রাখা হয়েছে।

মামলার অভিযোগ থেকে জানা যায়, গত ২৩ জানুয়ারি দ্য ডেইলি অবজারভার পত্রিকায় প্রথম পাতায় ‘পুলিশ অ্যাওয়েট পিএম অর্ডার টু ক্র্যাকডাউন অন ড্রাগ লর্ডস’ শিরোনামে একটি সংবাদ ছাপা হয়। এ সংবাদে বাদীর নাম জড়িয়ে অনেক বাজে কথা বলা হয়। এতে বাদীর ১০০ কোটি টাকার মানহানি ও ক্ষতি হয়েছে বলে আদালতে মামলা করা হয়েছে।

এর আগে ফেনীর আদালতে ইকবাল সোবহান চৌধুরীর বিরুদ্ধে ১০ কোটি টাকার মানহানি মামলা করেন ফেনী-২ আসনের সংসদ সদস্য নিজাম উদ্দিন হাজারী। ওই মামলাটি তদন্তের নির্দেশ দেওয়া হয়েছে।