ইতিহাস নতুন করে লেখার সুযোগ আমাদের সামনেঃ থিয়াগো

ক্রীড়া ডেস্ক : রাশিয়ায় বিশ্বকাপ জয়ের নিশ্চয়তা দিতে পারছেন না ব্রাজিল অধিনায়ক থিয়াগো সিলভা। তবে টুর্নামেন্টে দুর্দান্ত খেলার প্রতিশ্রুতি দিয়েছেন পিএসজির এই ডিফেন্ডার।

ঘরের মাঠে চার বছর আগের বিশ্বকাপে সেমিফাইনালে জার্মানির কাছে ৭-১ গোলের লজ্জায় ডুবেছিল ব্রাজিল। এরপর ২০১৬ কোপা আমেরিকা ব্যর্থতার পর দায়িত্ব নেওয়া তিতের অধীনে নতুন করে প্রাণসঞ্চার হয় সেলেসাওদের। দক্ষিণ আমেরিকা অঞ্চলের বিশ্বকাপ বাছাইপর্বে দুর্দান্ত খেলে সবার আগে রাশিয়ার টিকিট নিশ্চিত করেন নেইমার-থিয়াগোরা।

রাশিয়ায় নতুন ইতিহাস রচনা করার সুযোগ দেখছেন ৩৩ বছর বয়সি থিয়াগো, ‘আরেকটি বিশ্বকাপ খেলতে যাচ্ছি আমরা, ইতিহাস নতুন করে লেখার সুযোগ আমাদের সামনে। আমরা শিরোপার নিশ্চয়তা দিতে পারি না, কিন্তু আমরা দুর্দান্ত খেলার প্রতিশ্রুতি দিতে পারি। বিশ্বকাপের সময় আপনারা দুর্দান্ত ফুটবল দেখতে পারবেন।’

ব্রাজিল বর্তমানে লন্ডনে অনুশীলন ক্যাম্প করেছে। ফুল ফিটনেস ফিরে পাওয়ার চেষ্টা করছেন ব্রাজিলের সেরা তারকা ও থিয়াগোর পিএসজি সতীর্থ নেইমার। ২৬ বছর বয়সি ফরোয়ার্ড বর্তমানে বিশ্বের সবচেয়ে দামি খেলোয়াড়। নেইমার জানিয়েছেন, তিনি এখনো শতভাগ ফিট নন। তবে বিশ্বকাপে তার দেশের হয়ে খেলার জন্য প্রস্তুত।

১৭ জুন সুইজারল্যান্ডের বিপক্ষে ম্যাচ দিয়ে বিশ্বকাপ অভিযান শুরু করবে ব্রাজিল। ‘ই’ গ্রুপে তাদের অন্য দুই প্রতিপক্ষ কোস্টারিকা ও সার্বিয়া।