ইন্দোনেশিয়ায় ফেরিতে আগুন, নিহত ২৩

আন্তর্জাতিক ডেস্ক : ইন্দোনেশিয়ায় একটি ফেরিতে আগুন ধরে যাওয়ায় কমপক্ষে ২৩ জন নিহত হয়েছে। এ ঘটনায় আহত হয়েছে আরো বেশ কয়েকজন। রোববার রাজধানী জাকার্তার কাছে এ ঘটনা ঘটে।

পুলিশ জানিয়েছে, উত্তর জাকার্তার মুয়ারা আংকে বন্দর থেকে প্রায় ২৫০ জন আরোহী নিয়ে ছেড়ে যাওয়ার কিছুক্ষণ পরে দ্য জাহরো এক্সপ্রেস নামের ফেরিটিতে আগুন ধরে যায়। ধারণা করা হচ্ছে, ফেরিতে থাকা জেনারেটরে শর্টসার্কিট থেকে আগুনের সূত্রপাত হয়েছে।

আরদি নামে এক যাত্রী বলেন, ‘হঠাৎ করে কালো ধোঁয়া বের হয় এবং পুরো কেবিনটিতে এটি ছেয়ে যায়। ফেরিতে থাকা ডিঙ্গি নৌকায় পানিতে নামানোর জন্য আতঙ্কিত যাত্রীরা ডেকে ছুটে যায়। তবে মুহূর্তের মধ্যে ফেরির তেল রাখার স্থান থেকে আগুন ছড়িয়ে পড়ে।’

পুড়ে যাওয়া ফেরিটিকে বন্দরে নিয়ে আসা হয়েছে। মৃতদেহগুলোকে ব্যাগে করে ফেরি থেকে নামানো হয়েছে বলে প্রত্যক্ষদর্শীরা রয়টার্সকে জানিয়েছেন।

জাকার্তার উদ্ধার তৎপরতা সংস্থার প্রধান হেন্দ্রা সুদিরমান জানান, ফেরিটিতে ২৪৮ জন আরোহী ছিল। এদের মধ্যে আহত ৩২ জনকে জাকার্তায় হাসপাতালে চিকিৎসা দেয়া হয়েছে।

প্রসঙ্গত, ইন্দোনেশিয়ায় প্রায়ই নৌদুর্ঘটনা ঘটে। অতিরিক্ত যাত্রীবহন ও পর্যাপ্ত লাইফ জ্যাকেট না থাকার কারণে এসব দুর্ঘটনায় হতাহতের সংখ্যাও বেশি হয়।