ইমরান খান গ্রেপ্তার হতে পারেন

আন্তর্জাতিক ডেস্ক : পাকিস্তানের প্রাক্তন ক্রিকেটার ও রাজনীতিক ইমরান খানকে গ্রেপ্তার করা হতে পারে।

২ নভেম্বর রাজধানী ইসলামাবাদে ব্যাপক গণজমায়েত করতে চান ইমরান খানের রাজনৈতিক দল পাকিস্তান তেহরিক-ই-ইনসাফ (পিটিআই)। ইসলামাবাদকে অচল করে দিয়ে দাবি আদায়ে প্রস্তুতি নিচ্ছে পিটিআই।

পাকিস্তানের পত্রিকা দি নিউজ ইন্টারন্যাশনাল এক খবরে বিশ্বস্ত সূত্রের বরাত দিয়ে জানিয়েছে, সরকারবিরোধী গণজমায়েত পণ্ড করতে পিটিআইয়ের চেয়ারম্যান ইমরান খানসহ শীর্ষ পর্যায়ের নেতাদের গৃহবন্দি করতে পারে সরকার।

বিদেশি অর্থপাচার সংক্রান্ত পানামা পেপারসে নাম আসে পাকিস্তানের প্রধানমন্ত্রী নওয়াজ শরিফের পরিবারের সদস্যদের। এ নিয়ে তদন্ত দাবি করেন ইমরান খান। এ ছাড়া এ বিষয়ে সরকারের বক্তব্যে সন্তুষ্ট নয় ইমরান খান ও তার দল। সরকারের জবাবদিহি দাবি করে আন্দোলন- বিক্ষোভের ধারাবাহিকতায় ২ নভেম্বর ইসলামাবাদে জড়ো হতে যাচ্ছেন পিটিআইয়ের নেতা-কর্মী ও সমর্থকরা।

নওয়াজ শরিফের দল পাকিস্তান মুসলিম লিগ জানিয়েছে, কাউকে ইসলামাবাদ অচল করতে দেওয়া হবে না এবং এ ধরনের উদ্যোগ সরকার দমন করবে।

এদিকে পাকিস্তানে চীনা রাষ্ট্রদূত মঙ্গলবার ইমরান খানের সঙ্গে দেখা করেন। চীন-পাকিস্তান অর্থনৈতিক করিডর বিষয়ে আলাপ করেন তিনি। এ বিষয়ে ইমরান খান যেন বিরোধিতা না করেন, সে জন্য মূলত চীনা রাষ্ট্রদূত তার সঙ্গে দেখা করেন।