ইরানের এক সংসদ সদস্য করোনা ভাইরাসের সংক্রমণে কোভিড-১৯ রোগে আক্রান্ত হয়ে মারা গেছেন

আন্তর্জাতিক ডেস্কঃ ইরানের এক সংসদ সদস্য করোনা ভাইরাসের সংক্রমণে কোভিড-১৯ রোগে আক্রান্ত হয়ে মারা গেছেন। রোববার (০১ মার্চ) মধ্যপ্রোচ্যের সংবাদ মাধ্যম আরব নিউজ এ তথ্য জানায়। শনিবার (২৯ ফেব্রুয়ারি) ওই সংসদ সদস্যসহ ইরানে কোভিড-১৯ এ আক্রান্ত হয়ে নয়জনের মৃত্যু হয়েছে। এ রোগে দেশটিতে এ পর্যন্ত ৪৩ জন মারা গেছেন এবং আক্রান্ত হয়েছেন ৫৯৩ জন।

আক্রান্তদের মধ্যে ইরানের ভাইস প্রেসিডেন্ট, স্বাস্থ্য উপমন্ত্রী এবং পাঁচজন সংসদ সদস্য রয়েছেন। এ কারণে বন্ধ ঘোষণা করা হয়েছে দেশটির সংসদ। এছাড়া, মঙ্গলবার (০৩ মার্চ) পর্যন্ত বন্ধ থাকবে দেশটির সব শিক্ষা প্রতিষ্ঠান। বন্ধ থাকবে কনসার্ট ও খেলার অনুষ্ঠানসহ জন সমাগমের সব স্থান। হাসপাতালে রোগীদের দেখতে যাওয়ার ক্ষেত্রেও রয়েছে নিষেধাজ্ঞা।

মধ্যপ্রাচ্যে কোভিড-১৯ ছড়ানোর কেন্দ্রে রয়েছে ইরান। শনিবার কাতার ও ওমানে প্রথম কোভিড-১৯ এ আক্রান্ত রোগী শনাক্ত করা হয়, যা ইরান থেকে ছড়িয়েছে। এ কারণে ইরান ভ্রমণে নিষেধাজ্ঞা জারি করেছে দেশ দু’টি। পারস্য উপমহাসাগরীয় অঞ্চলে শুধু সৌদি আরবে এখনো করোনা ভাইরাস ছড়ায়নি। তবে মাস্ক পরা বেড়ে যাওয়ায় এর সংকট দেখা দিয়েছে দেশটিতে। কোভিড-১৯ মোকাবিলায় সব ধরনের প্রস্তুতি নেওয়া হয়েছে বলে জানায় দেশটির স্বাস্থ্য মন্ত্রণালয়।