ঈদ শেষে রাজবাড়ীর দৌলতদিয়া ঘাটে রাজধানীমুখী মানুষের চাপ

রাজবাড়ী প্রতিনিধি : ঈদ শেষে রাজবাড়ীর দৌলতদিয়া ঘাটে রাজধানীমুখী মানুষের চাপ বেড়েছে।

অতিরিক্ত যানবাহনের চাপ এবং বৈরী আবহাওয়ায় রাতে ফেরি ও লঞ্চ চলাচলে কিছুটা বিঘ্ন ঘটায় শনিবার সকাল থেকে চাপ বেড়েছে। দৌলতদিয়া ঘাট থেকে প্রায় ৬ কিলোমিটার যানজটের সৃষ্টি হয়েছে। ফলে নদী পাড়ের অপেক্ষায় রয়েছে সহস্রাধিক যানবাহন। যাত্রীদের নিরাপত্তায় ঘাট এলাকায় অতিরিক্ত আইনশৃঙ্খলা রক্ষ্মাকারী বাহিনীর সদস্য মোতায়েন করা হয়েছে।

সকালে ঘাটে গিয়ে দেখা যায়, ফেরি পাড়ের জন্য অপেক্ষা করছে সহস্রাধিক বাস, প্রাইভেটকার, মাইক্রোবাস ও পণ্যবাহী ট্রাক। দৌলতদিয়া ফেরিঘাট থেকে গোয়ালন্দের দিকে প্রায় ৬ কিলোমিটার যানজট লেগে আছে।

বাংলাদেশ অভ্যন্তরীণ নৌপরিবহন করপোরেশন (বিআইডব্লিউটিসি) দৌলতদিয়া ঘাটের ব্যবস্থাপক মো. শফিকুল ইসলাম জানান, বর্তমানে চারটি ঘাটই সচল রয়েছে এবং ১৯টি ফেরি চলাচল করছে। ঘাটে যানবাহনের চাপ বেড়েছে। আশা করছি- শিগগিরই যানজট কমে যাবে।

দৌলতদিয়া লঞ্চ ঘাটের ম্যানেজার মো. নুরুল আনোয়ার জানান, ঈদ শেষে কর্মজীবী মানুষের চাপ কিছুটা বেড়েছে। যাত্রীদের জীবনের নিরাপত্তার কথা মাথায় রেখে লঞ্চে অতিরিক্ত যাত্রী বহন করা হচ্ছে না।

রাজবাড়ী পুলিশ সুপার সালমা বেগম জানান, ঘাটে যানবাহনের চাপ বেড়ে যাওয়ায় অতিরিক্ত পুলিশ মোতায়ন করা হয়েছে। যাত্রীদের নিরাপত্তার কথা মাথাই রেখে আমরা সার্বক্ষণিক কাজ করে যাচ্ছি।