ঈশ্বরদীতে ২ হাজার পরিবারের মধ্যে ঈদ সামগ্রী বিতরণ

জেলা প্রতিবেদকঃ করোনা ভাইরাসের কারণে কর্মহীন হয়ে পড়া দুই হাজার হতদরিদ্র পরিবারের মাঝে ত্রাণ সামগ্রী এবং পবিত্র ঈদুল ফিতর উপলক্ষে ঈদ উপহার বিতরণ করেছেন ঈশ্বরদী উপজেলার সাঁড়া ইউনিয়নের বিভিন্ন পেশাজীবী মানুষ।

শনিবার (১৬ মে) দুপুরে উপজেলার আসনা গোপালপুর রাহিলা খাতুন বালিকা উচ্চ বিদ্যালয় মাঠে সামাজিক দুরত্ব বজায় রেখে সাঁড়া ইউনিয়ন জনকল্যাণ ফাউন্ডেশনের আয়োজনে সুবিধাবঞ্চিত মানুষের মাঝে ‘ঈদ উপহার’ বিতরণ করা হয়। বিতরণকৃত প্রতিটি ব্যাগে ছিল চাল, আটা, পোলাওয়ের চাল, চিনি ও সেমাই।

ঈদ সামগ্রী বিতরণ অনুষ্ঠানে বক্তব্য রাখেন ঈশ্বরদী উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) শিহাব রায়হান।

সাঁড়া ইউনিয়ন জনকল্যাণ ফাউন্ডেশন এর আহবায়ক হাজী আনোয়ার হোসেন আনা সর্দারের সভাপতিত্বে এবং যুগ্ন আহবায়ক আখলাকুর রহমান রিপনের সঞ্চলনায় অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সাঁড়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান এমদাদুল হক রানা সরদার, সাঁড়া ইউনিয়ন আওয়ামী লীগ সভাপতি জমসেদ আলী সরকার, সাঁড়া ইউনিয়ন যুবলীগ সভাপতি মোস্তাফিজুর রহমান স্বজন সরদার প্রমুখ।

সাঁড়া ইউনিয়ন পরিষদের (ইউপি) চেয়ারম্যান এমদাদুল হক রানা সর্দার জানান, দিনমজুর ও খেটে খাওয়া মানুষেরা করোনার কারণে বাড়িতে থেকে অসহায় হয়ে পড়েছেন। সরকারের বরাদ্দকৃত খাদ্যসামগ্রী ও নগদ অর্থ আমরা প্রকৃত দুস্থ ও অসহায় মানুষের মাঝে বিতরণ করেছি।

তিনি আরও বলেন, আমরা এই ইউনিয়নে বাস করি। ঈদের দিন কেউ না খেয়ে থাকবে না। জনকল্যাণ ফাউন্ডেশনের উদ্যোগে আমাদের আত্মীয়স্বজন এবং বিভিন্ন শ্রেণি-পেশার মানুষের কাছ থেকে থেকে প্রায় সাড়ে ৭ লাখ টাকা সংগ্রহ করি। কর্মহীন মানুষের যে তালিকা করেছি আমরা ঈদের আগেই তাদের বাড়িতে ‘ঈদ সামগ্রী’ পৌঁছে দেব।