উখিয়ার কুতুপালং বাজারে অগ্নিকাণ্ড, ঘুমন্ত অবস্থায় ৩ জনের মৃত্যু

কক্সবাজারের উখিয়ায় শরণার্থী ক্যাম্পসংলগ্ন কুতুপালং বাজারে অগ্নিকাণ্ডের ঘটনায় দোকানের ভেতরে ঘুমন্ত অবস্থায় তিনজন নিহত এবং আহত হয়েছেন কয়েকজন। এ সময় পুড়ে গেছে বেশকিছু দোকান ও অন্যান্য স্থাপনা।

শুক্রবার (২ এপ্রিল) রাত আড়াইটায় উখিয়া উপজেলার রাজাপালং ইউনিয়নের কুতুপালং বাজারে আগুন লাগে বলে জানিয়েছেন উখিয়া ফায়ার সার্ভিস অ্যান্ড সিভিল ডিফেন্স স্টেশনের অফিসার ইমদাদুল হক।

আগ্নিকাণ্ডের ৩ ঘণ্টা চেষ্টার পর ফায়ার সার্ভিসের কর্মীরা আগুন নিয়ন্ত্রণে আনতে সক্ষম হন। এ দুর্ঘটনায় নিহত ও আহতদের নাম-পরিচয় তাৎক্ষণিকভাবে জানাতে পারেননি তিনি।

ইমদাদুল বলেন, ভোর রাত আড়াইটায় উখিয়ার শরণার্থী ক্যাম্পসংলগ্ন কুতুপালং বাজারে মার্কেটের একটি দোকানে আগুন লাগার ঘটনা ঘটে। পরে স্থানীয়রা ফায়ার সার্ভিস স্টেশনে খবর দিলে ফায়ার সার্ভিসের ২টি ইউনিট ঘটনাস্থলে পৌঁছে নিয়ন্ত্রণে আনার চেষ্টা চালায়। একপর্যায়ে ভোর সোয়া ৫টায় আগুন নিয়ন্ত্রণে আনে। এর আগে ভস্মীভূত হয় বেশকিছু দোকানপাট ও অন্যান্য স্থাপনা। এ সময় ঘটনাস্থলে আগুন পুড়ে ৩ জন নিহত এবং আহত হয়েছে কয়েকজন। আহতদের উদ্ধার করে রোহিঙ্গা ক্যাম্পের স্থানীয় বিভিন্ন হাসপাতাল এবং উখিয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে।

আগুন নিয়ন্ত্রণে ফায়ার সার্ভিসের কর্মীদের পাশাপাশি স্থানীয় লোকজনও অংশগ্রহণ করে বলে জানান ফায়ার সার্ভিসের এ কর্মকর্তা।