উত্তরায় গৃহকর্মীর রহস্যজনক মৃত্যু

রাজধানীর উত্তরা ১০ নম্বর সেক্টরের একটি বাসায় লাকি (১৮) নামে এক গৃহকর্মীর অস্বাভাবিক মৃত্যু হয়েছে।

বুধবার (১৪ এপ্রিল) সকাল সাড়ে সাতটার দিকে এ ঘটনা ঘটে। গুরুতর আহত অবস্থায় তাকে উদ্ধার করে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে গেলে চিকিৎসক সকাল ১১টার দিকে মৃত ঘোষণা করেন।

উত্তরা পশ্চিম থানার উপ-পরিদর্শক (এসআই) মো. মিলন জানান, ১০ নম্বর রোডের ১৫/এ নম্বর ছয়তলা বাড়ির পঞ্চম তলায় গোরা চাঁদ কুণ্ডুর বাসায় গৃহকর্মীর কাজ করতেন লাকি। গত এক মাস আগেই তিনি কাজে এসেছিলেন। সকালে ভবনের নিচ থেকে তাকে রক্তাক্ত অবস্থায় পড়ে থাকতে দেখে তারা প্রথমে উত্তরা আধুনিক হাসপাতালে নিয়ে যায়। সেখান থেকে ঢাকা মেডিকেলে নিয়ে গেলে চিকিৎসক মৃত ঘোষণা করেন। মৃত ওই গৃহকর্মীকে নির্যাতন করা হয়েছে কিনা তা জানার চেষ্টা চলছে। ঘটনাস্থলে আমাদের আরেকটি টিম কাজ করছে।

এদিকে বাসার গৃহকর্তা গোরা চাঁদ জানান, লাকির বাড়ি সুনামগঞ্জ তাহিরপুর উপজেলায়। সকালে তিনি বাইরে হাঁটতে বের হয়। এরপর সকাল সোয়া সাতটার দিকে বাসায় এসে দরজা খোলা দেখতে পায়। তখন একই বাসার আরেক গৃহকর্মীকে জিজ্ঞেস করলে তিনি জানান, লাকি হয়তো ছাদে যেতে পারে জামাকাপড় মেলতে। এরপর অপর গৃহকর্মী লাকিকে খুঁজতে ছাদে যায়। কিছুক্ষণ পর কান্না করতে করতে বাসায় ফিরে জানায় লাকি ভবনের নিচে পড়ে আছে। এরপরে ভবনের নিচ থেকে লাকিকে উদ্ধার করে হাসপাতালে নিয়ে যাওয়া হয়। তখনও তিনি নড়াচড়া করছিলেন বলে জানান তিনি। ছাদে জামাকাপড় নাড়ার সময় রেলিংয়ের উপর দিয়ে নিচে পড়ে যেতে পারে বলে ধারণা করেন তিনি।