উত্তরায় ফার্নিচার মার্কেট দখল নিয়ে দু’গ্রুপের মধ্যে সংঘর্ষ,আহত-১০

এস. এম. মনির হোসেন জীবন : রাজধানীর উত্তরায় ফার্নিচার মার্কেট জবর দখল নিয়ে স্থানীয় দু’গ্রুপের মধ্যে সংঘর্ষ হয়েছে। এতে উভয় পক্ষের ৮ থেকে ১০জন আহত হয়েছে। আহতদেরকে স্থানীয় হাসপাতাল ও ক্লিনিকে চিকিৎসা করা হয়েছে।
গতকাল মঙ্গলবার দুপুরে উত্তরা ৯ নম্বর সেক্টর সোনারগাঁও জনপথ সড়কে ৪৬ নম্বর প্লটে এঘটনাটি ঘটে।
পুলিশ, এলাকাবাসি ও আহতরা জানায়, উত্তরা পশ্চিম থানার ৯ নম্বর সেক্টর সোনারগাঁও জনপথ সড়কে ৪৬ নম্বর প্লটে ফার্নিচার ব্যবসায়ী জসিম উদিন, জাহাঙ্গীর, পলাশ, ও মেরাজ হোসেন গংদের দোকান ছিল। ৩ কাঠা জমি সাড়ে ৮ বছরের জন্য শামছুন নাহার সিরাজের কাছ থেকে ভাড়া নিয়ে তারা ব্যবসা করে আসছিল। গতকাল মঙ্গলবার দুপুরে শামছুন নাহার সিরাজ ও তার দুই পুত্র মাহমুদ সিরাজ, ফেরদৌস সিরাজ সহ ২০ থেকে ২৫ জনের একটি সন্ত্রাসী বাহিনী জসিম উদিনের দখলে তারা মার্কেটটি ভাড়াটিয়া সন্ত্রাসী দেশীয় অস্ত্র ও আগ্নেয়াস্ত্র নিয়ে এসে ভাংচুর চালায় এবং প্রায় ৫০ লাখ টাকার মালামাল ট্রাকে করে জোরপূর্বক নিয়ে যায়। শামছুন নাহার সিরাজের সন্ত্রাসী বাহিনীর লোকজনের সাথে জসিম উদ্দিনের কেথাকাটাকাটি,বাকবিতন্ড ও সংঘর্ষ হয়। এসময় নির্মান কাজের লেবার,মিস্ত্রীসহ উভয় পক্ষের ৮ থেকে ১০জন আহত হয়। পূর্ব শত্রæতার জের হিসেবে শামছুন নাহার সিরাজ বাহিনীর ভাড়াটিয়া ক্যাডাররা মো: জসিম উদ্দিন গংদের লোকজনের ওপর হামলা চালালে ও ঘটনাটি ঘটে। আহতরা হলেন, জসিম উদ্দিন, , জাহাঙ্গীর, পলাশ, ও মেরাজ হোসেন ,শামীম, মাহমুদ সিরাজ, ফেরদৌস সিরাজ,
ফার্নিচার ব্যবসায়ী মো: জসিম উদ্দিন জানান, ২০১৪ সালের ১লা জুলাই থেকে ২০২২ সালের ৩ শে ডিসেম্বর পর্যন্ত আমার সাড়ে ৮ বছরের চুক্তি অনুযায়ী মেয়াদ আছে। আমার দোকানে প্রায় ১ কোটি ১০ লাখ টাকার মালামাল ছিল। দুর্বৃত্তরা মার্কেটের মালামাল লুটপাট করে ট্রাকযুগে নিয়ে গেছে। যাবার বেলায় সন্ত্রাসীরা দেশীয় অস্ত্র ও আগ্নেয়ান্ত্র দিয়ে খুন করার হুমকী দেয়।
এবিষয়ে জানতে শামছুন নাহার সিরাজের সাথে যোগাযোগ করলে সে ঘটনার সত্যতা স্বীকার করে জানান, আমি আমার তিন কাঠা প্লট ফার্নিচার মার্কেট ভেঙ্গে দখল করেছি।