উত্তরায় ম্যাসেজ পার্লারের মালিক সুমাইয়া সহ ৯জন গ্রেফতার; বিভিন্ন মেয়াদে সাজা

এস. এম. মনির হোসেন জীবন : রাজধানীর উত্তরায় একটি ফ্লাট বাসায় (ম্যাসেজ পার্লারে) গোপনে অভিযান চালিয়ে ওই ব্যবসা প্রতিষ্টানের মালিক সুমাইয়া আক্তার সহ মোট ৯জনকে আটক করেছে উত্তরা পশ্চিম থানা পুলিশ। এদের কাছ থেকে পুলিশ বেশ কিছু মোবাইল,লিফলেট ও অন্যান্য জিনিসপত্র উদ্বার করেছেন। এদেরকে আজ শুক্রবার সকালে ডিএমপি ভ্রাম্যমান আদালতের (মোবাইল কোর্ট) এর ম্যাজিষ্ট্রেট মো: মশিউর রহমান ৩জনকে ১৫ দিনের জের ও ২জনকে নগদ ২০ হাজার টাকা জরিমানা ও বাকীদেরকে ২দিন করে জেল প্রদান করেন। পরে আটকৃতদেরকে ঢাকা কেরানীগঞ্জ জেলখানায় পাঠানো হয়।
বৃহস্পতিবার রাত ৭টার দিকে উত্তরা পশ্চিম থানা সোনারগাঁও জনপথ সড়কের ১২ নম্বর সেক্টর ১৬ নম্বর বাড়ি হেল্থ অ্যান্ড হোপ ম্যাসেজ পার্লালে অভিযান চালিয়ে এদেরকে আটক করা হয়।
ঢাকা মেট্রোপলিটন পুলিশ (ডিএমপি) উত্তরা বিভাগের সহকারী পুলিশ কমিশনার (এসি) তাপস কুমার দাস আজ ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন।
উত্তরা বিভাগের সহকারী পুলিশ কমিশনার (এসি) তাপস কুমার দাস আজ জানান, বৃহস্পতিবার রাত ৭টার দিকে উত্তরা পশ্চিম থানা সোনারগাঁও জনপথ সড়কের ১২ নম্বর সেক্টর ১৮ নম্বর বাড়ি হেল্থ অ্যান্ড হোপ ম্যাসেজ পার্লারে গোপন সংবাদের ভিত্তিতে অভিযান চালানো হয়। ওই ফ্লাটের মালিক হলো সুমাইয়া আক্তার। তার স্বামীর নাম মো: জিয়াউল হক ওরফে জিয়া। ম্যাসেজ পার্লারের মালিক সুমাইয়া আক্তার গত প্রায় দেড় বছর ধরে ওই বাড়িটি মাসিক ৪০ হাজার টাকায় ভাড়া নিয়ে ম্যাসেজ পার্লারের অন্তরালে অসামাজিক কার্যকলাপ অবাধে চালিয়ে যাচিছল। পরে ওই ফ্লাট থেকে উত্তরা পশ্চিম থানা পুলিশ ম্যাসেজ পার্লারের মালিক সুমাইয়া আক্তার (৩০),গার্ড ইউসুফ মিয়া (২৯), পতিতা-মারিয়া আক্তার (২২), ঝুমুর আক্তার (২১),রানী (২২), নূসরাত জাহান (২৪),শাবনুর (৩৮),আরিফুল ইসলাম (৪২) ও কাঞ্জন (৩৫) সহ মোট ৯জনকে গ্রেফতার করেন। এদের মধ্যে ইউসুফ সহ ২জন ওই বাড়ির গার্ড,২জন খদ্দর,একজন পার্লারের মালিক এবং বাকীরা সকলে পতিতা (যুবতী)।
ম্যাসেজ পার্লারের মালিক সুমাইয়া আক্তার জানান, উত্তরা পশ্চিম থানা সোনারগাঁও জনপথ সড়কের ১২ নম্বর সেক্টর ১৮ নম্বর বাড়ি ৬ষ্ঠ তলা বাড়িটি ভাড়া নিয়ে হেল্থ অ্যান্ড হোপ ম্যাসেজ পার্লার খুলে বসে। সে তার স্বামী জিয়াকে সাথে নিয়ে উত্তরা ১০ নম্বর সেক্টরে অন্য একটি ফ্ল্যাট ভাসায় সপরিবারে বসবাস করেন। বিনিময়ে তিনি স্থানীয় থানা পুলিশ ও কতিপয় হলুদ (ভুয়া) সাংবাদিকদেরকে মাসোয়ারা দিয়ে ম্যাসেজ পার্লারের ব্যবসা পরিচালনা করতো।
একটি নির্ভরযোগ্য সুত্র জানান,প্রতিমাসে তার দেড় লাখ টাকা থেকে শুরু করে আড়াই লাখ টাকা পর্যন্ত অবৈধ ভাবে উপার্জন করতো সে। সব খরচ বাদ দিয়ে মাসে তার প্রায় ৩০ থেকে ৫০ হাজার টাকা উপার্জন করতেন। ৬০ থেকে ৯০ মিনিট পর্যন্ত কাস্টমার ( প্রতি খদ্দর) প্রতি ম্যাসেজের নামে ৩ থেকে ৪ হাজার টাকা নিতো ম্যাসেজ পার্লারের মালিক সুমাইয়া আক্তার । এই টাকা সে একাই পেতেন। পতিতি ( যুবতী মেয়েদেরকে এখান থেকে কোন টাকা দিতো না সুমাইয়া আক্তার। গত দেড় থেকে ২ বছরে ম্যাসেজ পার্লারের মালিক সুমাইয়া আক্তার অবৈধ পথে লাখ লাখ টাকার মালিক হন।
ওই বাড়ির কেয়ার টেকার (গার্ড) মো: ইউসুফ জানান, আমি ওই বাসায় দীর্ঘ দিন ধরে চাকুরী করি। বাসায় রাত-দিন অসংখ্য যুবকরা আসতেন। সাইনবোর্ডবিহীন ম্যাসেজ পার্লারের মালিক আমাদেরকে উপরে যাওয়ার অনুমতি (পার্মিশন) দিয়ে আমরা ওই কাস্টমার (যুবককে) উপরে যেতে দিতাম। বিনিময়ে আমরা কিছু উপরি (বাড়তি) টাকা পেতাম। প্রাথমিক জিঞ্জাসাবাদে আটককৃতরা ঘটনার সত্যতা পুলিশের নিকট স্বীকার করেছেন।
উত্তরা বিভাগের সহকারী পুলিশ কমিশনার (এসি) তাপস কুমার দাস আজ জানান, ম্যাসেজ পার্লারের মালিক সুমাইয়া আক্তার (২৮),গার্ড ইউসুফ সহ তার সহযোগী প্রত্যেককে ১৫দিন করে জেল,২ কাস্টমার (খদ্দর) আরিফুল ইসলাম ও কাঞ্জন প্রত্যেককে ১০ হাজার টাকা করে মোট ২০ হাজার টাকা পরিমানা সহ বাকী পতিতাদের প্রত্যেককে ২দিন করে জেল প্রদান করা হয়।
(এসি) তাপস কুমার দাস আজ আরও জানান, ডিএমপি ভ্রাম্যমান আদালতের (মোবাইল কোর্ট) এর ম্যাজিষ্ট্রেট মো: মশিউর রহমান প্রত্যেককে এ রায় প্রদান করেন। পরে আটকৃতদেরকে ঢাকা কেরানীগঞ্জ জেলখানায় পাঠানো হয়। এবিষয়ে উত্তরা পশ্চিম থানায় একটি মামলা দায়ের করা হয়েছে।
উল্লেখ্য, ঢাকা মেট্রোপলিটন পুলিশ (ডিএমপি) উত্তরা বিভাগের সহকারী পুলিশ কমিশনার (এসি) তাপস কুমার দাস এর নেতৃত্বে উত্তরা এলাকায় এই প্রথম বারের মতো ফ্লাট বাড়িতে ম্যাসেজ পার্লারে অভিযান চালানো হয়। ঘটনাটি উত্তরা এলাকায় বেশ চাঞ্জল্য সৃষ্টি করেছে।