উত্তরে এগিয়ে আতিকুল ইসলাম

নিজস্ব প্রতিবেদকঃ সবচেয়ে বড় পরিসরে ইলেক্টনিক ভোটিং মেশিনের (ইভিএম) মাধ্যমে দিনভর ভোটগ্রহণ শেষে এখন চলছে ফলাফল ঘোষণা। এরই মধ্যে ঢাকা উত্তর সিটি করপোরেশনের (ডিএনসিসি) রিটার্নিং কর্মকর্তা ৩৪৭ কেন্দ্রের ফলাফল ঘোষণা করেছেন। ঘোষিত ফলাফলে নৌকা প্রতীকে আতিকুল পেয়েছেন ১২৫১১৩ এবং ধানের শীষ প্রতীকে তাবিথ আওয়াল ৭৩০৬৭ ভোট।

শনিবার (১ ফেব্রুয়ারি) সকাল ৮টা থেকে ডিএনসিসি নির্বাচনে ১৩১৮ কেন্দ্রে একযোগে ভোটগ্রহণ চলে। শেষ হয় বিকেল ৪টায়। এরপর শেরে বাংলা নগর কৃষি বিশ্ববিদ্যালয়ে স্থাপিত অস্থায়ী ঘোষণা কেন্দ্রে আসতে থাকে ফলাফল।

ঢাকা উত্তর সিটি করপোরেশন নির্বাচনের রিটার্নিং কর্মকর্তা আবুল কাশেম তা ঘোষণা করছেন। ইভিএমের মাধ্যমে ভোটগ্রহণ হওয়ায় খুবই দ্রুতই ফলাফল ঘোষণা করা সম্ভব হচ্ছে বলে জানালেন দায়িত্বপ্রাপ্ত নির্বাচনী কর্মকর্তারা।

ঢাকা উত্তর সিটিতে মোট ভোটার ৩০ লাখ ১০ হাজার ২৭৩ জন। মোট ১ হাজার ৩১৮টি ভোটকেন্দ্র ও ৭ হাজার ৮৫৭টি ভোটকক্ষে ভোটগ্রহণ অনুষ্ঠিত হয়েছে।

এর আগে দিনভর বিচ্ছিন্ন কিছু ঘটনা ছাড়া শান্তিপূর্ণ পরিবেশে ভোটগ্রহণ অনুষ্ঠিত হয়েছে। তবে ভোটারদের উপস্থিতি তুলনামূলক কম ছিল।

সকালে রাজধানীর উত্তরায় ১ নম্বর ওয়ার্ড আওতাধীন নওয়াব হাবীবুল্লাহ মডেল স্কুল অ্যান্ড কলেজ কেন্দ্রে ভোট দেন আতিকুল ইসলাম। এসময় তার সঙ্গে ছিলেন সহধর্মিণী শায়লা সাগুফতা ইসলাম এবং মেয়ে বুশরা ইসলাম। এরপর তিনি উত্তরের বিভিন্ন কেন্দ্রে ঘুরে পর্যবেক্ষণ করেন। এসময় সাংবাদিকদের কাছে তিনি নির্বাচনী পরিবেশ নিয়ে সন্তোষ প্রকাশ করেন এবং ফলাফল যাই হোক মেনে নেওয়ার ঘোষণা দেন।

এদিকে ভোটগ্রহণ শেষে প্রতিক্রিয়া জানাতে গিয়ে নৌকা প্রতীকের মেয়রপ্রার্থী আতিকুল ইসলাম নগরবাসীকে তার প্রতি আস্থা রাখতে বললেন। বনানীতে নিজ নির্বাচনী কার্যালয়ে নগরবাসী উদ্দেশে আরও বলেন, সুস্থ, সচল, আধুনিক ঢাকা গড়ে তোলা হবে। আস্থা রাখুন।