উদ্ধার করেও বেকুব পুলিশ

আন্তর্জাতিক ডেস্ক : হিমাঙ্কের নিচে ১৩ ডিগ্রি তাপমাত্রায় রাস্তায় রাখা গাড়িটি বরফে ঢেকে গিয়েছিল। এরই মধ্যে পুলিশের কাছে খবর আসে ওই গাড়িটিতে এক বৃদ্ধা প্রচণ্ড শীতে মারা গেছেন। গাড়ির গ্লাস ভেঙ্গে ওই বৃদ্ধাকে উদ্ধার করে শেষ পর্যন্ত পুলিশকে বেকুব বনে যেতে হয়েছে। এটা আসলে মানুষ নয়, বরং পুতুল!

স্থানীয় সময শুক্রবার যুক্তরাষ্ট্রের নিউ ইয়র্কের হাডসন শহরে এ ঘটনা ঘটেছে।

বিবিসি জানিয়েছে, তাদের কাছে শুক্রবার সকালে খবর আসে রাস্তায় পার্ক করা একটি গাড়ির ভেতরে থাকা এক বৃদ্ধা ঠান্ডায় জমে মারা গেছেন। ওই নারীর মুখে ছিল অক্সিজেন মাস্ক। চালকের পাশের আসনেই সে বসে ছিল। পুলিশ দ্রুত ঘটনাস্থলে গিয়ে গাড়ির গ্লাস ভেঙ্গে উদ্ধারের পর দেখতে পায় এটা আসলে একটি পুতুল। জামা ও চশমা পরিহিত ওই পুতুলটি এতোটাই জীবন্ত ছিল যে, একে দেখে মানুষই ভেবেছিল পুলিশ।

পুতুলটির মালিক গাড়ির গ্লাস ভাঙ্গার ঘটনায় পুলিশের বিরুদ্ধে অভিযোগ দায়ের করেছে। তার দাবি, মেডিকেল প্রশিক্ষণের জন্য সে এই পুতুলটি ব্যবহার করতো।

হাডসনের পুলিশ প্রধান মুর অবশ্য পুতুল মালিকের এ কাণ্ডে ক্ষুব্ধ প্রতিক্রিয়া ব্যক্ত করেছেন। হাডসনের এ ধরণের পুতুল মালিকদের উদ্দেশে এক বিবৃতিতে তিনি বলেছেন, ‘হাডসনের সকল বাসিন্দাদের বলছি, আপনারা যদি প্রচণ্ড শীতের রাতে রাস্তায় পার্ক করা গাড়ির ভেতরে মানুষের মতো দেখতে পুতুল বসিয়ে রাখেন, তাহলে আমরা আপনার গাড়ির গ্লাস ভেঙ্গে ফেলব।’