উপজেলা পর্যায়ে ডিউটি বেয়ারারদের সাথে অংশগ্রহনমূলক পলিসি ডায়ালগ সভা অনুষ্ঠিত

হরিপুর (ঠাকুরগাঁও) প্রতিনিধি: ঠাকুরগাঁও জেলার হরিপুর উপজেলায় রেজিলিয়েন্স টু ইকোনমিক ভোলাটিলটি অফ ইন্ডিজিনাস এ্যান্ড ভালনারাবল পপুলেশন্স থ্রো এম্পাওয়ারমেন্ট (রিভাইভ), প্রকল্পের সহযোগিতায় হেকস/ ইপিআর ও বাস্তবায়নে ইকো- সোশ্যাল ডেভলপমেন্ট অর্গানাইজেশন (ইএসডিও)।
সভায় সভাপতিত্ব  করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা  বহ্নি শিখা আশা, প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা পরিষদের চেয়ারম্যান মোঃ জিয়াউল হাসান মুকুল, বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা কৃষি অফিসার মোঃ রুবেল হোসেন,  আরো উপস্থিত ছিলেন বিভিন্ন দপ্তরের কর্মকর্তাগণ ও প্রিন্ট মিডিয়া ও ইলেকট্রনিক মিডিয়ার সাংবাদিকগন।
সভায় বিস্তারিত আলোচনা উঠে আসে প্রকল্পের আওতায়  নৃতাত্ত্বিক দরিদ্র  জনগোষ্ঠীর ৩,৯৫০ জন উপকার ভোগী অন্তর্ভুক্ত করা হয়েছে।  স্বাস্থ্য বিধি চর্চা অর্থনৈতিক ও সামাজিক  জীবনমান উন্নয়ন সম্পর্কে ব্যাপক আলোচনা হয়। সাঁওতাল, মুন্ডা,মুসহর,রাজবংশী সম্প্রদায়ের মানুষের জীবনমানের টেকসই উন্নয়ন জন্য প্রশিক্ষণের বিষয়ে ব্যবস্থা করা ও কাউন্সিলিং মাধ্যমে সচেতন করে তোলা,পরিবেশ দূষণ ও স্বাস্থ্য ঝুঁকি মাদকাসক্ত থেকে কিভাবে পরিত্রাণ পাওয়া যায়। সমস্যা গুলো চিহ্নিত করে  নিরসনের উপায় বের করা।