ঋণের চাপে স্বর্ণকারের আত্মহত্যা

শরীয়তপুর প্রতিনিধি: ঋণের চাপে আত্মহত্যা করেছেন সঞ্জিত দেবনাথ (৫০) নামের এক স্বর্ণ ব্যবসায়ী। বুধবার দুপুরে শরীয়তপুরের জাজিরা উপজেলার জয়নগর ইউনিয়নের কাউয়াদি গ্রামে ঘটনাটি ঘটেছে।

আত্মহত্যাকারী সঞ্জিত দেবনাথের স্ত্রী মুক্তা দেবনাথ বলেন, আমার স্বামীর সঙ্গে পরিবারে কোনো সমস্যাই ছিল না। তবে সে অনেক ঋণে জর্জরিত ছিল বলে আমরা শুনেছি। অনেকেই টাকার জন্য চাপাচাপি করত। আমার সন্তানদের এতিম করে চলে গেল।

সঞ্জিত দেবনাথের মা জানান, লাউখোলা বাজারে থাকা তার দোকান থেকে বাড়িতে এসেই খুব অসুস্থ হয়ে পড়ে। একপর্যায়ে আমরা বুঝতে পারি সে কিছু একটা খেয়ে নিয়েছে। পরে তাকে হাসপাতালে নিয়ে এসে বমি করানো হয়; কিন্তু তাতে আর কোনো লাভ হয়নি, সে মারা যায়।

সঞ্জিত দেবনাথের আত্মহত্যার বিষয়টি নিশ্চিত করে জাজিরা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের আবাসিক মেডিকেল অফিসার ডা. রোমান বাদশা বলেন, আমাদের এখানে নিয়ে আসার সঙ্গে-সঙ্গেই আমরা তার পেট ওয়ান করি। কিন্তু ততক্ষণে তিনি মারা যান।

জাজিরা থানার এসআই রেদোয়ান জানান, আমরা খবর পেয়ে হাসপাতালে গিয়ে লাশটির সুরতহাল প্রতিবেদন তৈরি করেছি। লাশ ময়নাতদন্তের জন্য শরীয়তপুর সদর হাসপাতালে প্রেরণ করা হচ্ছে।

জাজিরা থানার ওসি মোহাম্মদ হাফিজুর রহমান জানান, আপাতত লাশটি ময়নাতদন্তের জন্য পাঠানো হচ্ছে। অভিযোগ প্রাপ্তিসাপেক্ষে প্রয়োজনীয় আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে।