এএফসি কাপের ম্যাচ যেন গোলকধাঁধা

মালদ্বীপের ঈগলস ক্লাবের বিপক্ষে এএফসি কাপের ম্যাচটি আবাহনী কোথায় খেলবে? করোনা আর লকডাউনে জট না পাকালে ম্যাচটি হয়ে যেত ১৪ এপ্রিল ঢাকায়। জিতলে আবাহনীর প্রস্তুতি শুরু হতো পরের ম্যাচের জন্য। কিন্তু ম্যাচটাই তো হচ্ছে না।

১৪ এপ্রিল থেকে পিছিয়ে ২১ এপ্রিল নেয়ার পরও একই জটিলতা। নেপালকে নিরপেক্ষ ভেন্যু বানিয়ে সেখানে খেলতে চেয়েছিল আবাহনী। আন্তর্জাতিক ফ্লাইট বন্ধ হওয়ায় সেটাও হচ্ছে না।

তাহলে কি আছে আবাহনীর এই ম্যাচের ভাগ্যে? বুধবার ভারতের গোয়ায় হয়ে গেছে ব্যাঙ্গালুরু এফসি ও নেপাল আর্মি ক্লাবের মধ্যকার ম্যাচ। ভারতের ক্লাবটি ৫-০ গোলের বড় জয়ে উঠে গেছে প্লে-অফ রাউন্ডে। আবাহনী ও ঈগলসের মধ্যকার বিজয়ী দল খেলবে ব্যাঙ্গালুরুর বিপক্ষে। ম্যাচটি হবে ২৮ এপ্রিল গোয়ায়।

বৃহস্পতিবার এএফসি, বাফুফে ও আবাহনীর মধ্যে ভার্চুয়াল সভা হয়েছে। সেখানে কোনো সমাধান আসেনি। একাধিক অপশনের কথা বলেছে এএফসি। আবাহনী গোয়ায় গিয়ে খেলতে সম্মতি দিলে এএফসি সেখানেই ম্যাচটি আয়োজন করতে পারে ঈগলসের বিপক্ষে। কারণ, যারা জিতবে তাদের ওই ভেন্যুতেই ব্যাঙ্গালুরুর বিপক্ষে ম্যাচ খেলতে হবে।

এ সময়ে ভারতের ভিসা নেয়া সমস্যা। কারণ বাংলাদেশে ভারতের ভিসা প্রক্রিয়া বন্ধ আছে। তাছাড়া লকডাউন কবে শেষ হবে, সেটা একটা বিষয়। আবাহনী এ সমস্যাগুলোর কথা এএফসিকে অবহিত করেছে। ভারতে গিয়ে খেলা না হলে মালদ্বীপই হতে পারে শেষ ভরসা। যেখানে গ্রুপপর্বের খেলা শুরু হবে ১৪ মে।

বাফুফে সাধারণ সম্পাদক মো. আবু নাইম সোহাগ বলেছেন, ‘কয়েকটি অপশন নিয়ে আমাদের আলোচনা হয়েছে। কোনো সুনির্দিষ্ট সিদ্ধান্ত হয়নি। বিষয়টি নিয়ে এএফসি আরও কাজ করছে।’