এএসপি মিজানু হত্যাকাণ্ডের তদন্ত করছে ডিবি

নিজস্ব প্রতিবেদক : হাইওয়ে পুলিশের সহকারী সুপার মিজানুর রহমান তালুকদার (৫০) হত্যাকাণ্ডের তদন্ত করছে মহানগর গোয়েন্দা পুলিশ (ডিবি)।

ইতোমধ্যে মামলাটি থানা থেকে ডিবিতে হস্তান্তর করা হয়েছে। ২১ জুন মিরপুর বেড়িবাঁধের বিরুলিয়া ব্রিজ থেকে প্রায় ৫০০ গজ উত্তরে মিজানুরের লাশ পায় পুলিশ।

শুক্রবার দুপুরে রূপনগর থানার ওসি (তদন্ত) শাহ আকতারুজ্জামান ইলিয়াস রাইজিংবিডিকে বলেন, বৃহস্পতিবার রাতে মামলাটির তদন্তভার দেওয়া হয় ডিবি পুলিশকে। একই সঙ্গে মামলার কাগজপত্র, আলামতসহ সব কিছুই তাদের বুঝিয়ে দেওয়া হয়েছে। মূলত মামলাটি দ্রুত তদন্ত করতে এটি করা হয়েছে।

পুলিশের এ কর্মকর্তা রাইজিংবিডিকে বলেন, লাশ উদ্ধারের সময় নিহতের কাছেই সরকারি ও ব্যক্তিগত দুটি মোবাইল ছিল। দুটি নম্বরের কললিস্ট বের করা হয়। কিন্তু সন্দেহভাজন তেমন কোনো নম্বর পাওয়া যায়নি। এ ছাড়া তার বন্ধু-বান্ধব, পরিবারের লোকজনও তেমন কোনো তথ্য দিতে পারেনি। এ কারণে শুক্রবার পর্যন্ত ঘটনার কারণ জানা যায়নি। তবে আশা করা হচ্ছে তথ্য-প্রযুক্তির নানা ব্যবহারে ডিবি পুলিশ ঘটনার রহস্য বের করতে সক্ষম হবে।

গত বুধবার রাজধানীর রূপনগর থানার মিরপুর বেড়িবাঁধের বিরুলিয়া ব্রিজের কাছ থেকে মিজানুরের লাশ উদ্ধার করে পুলিশ। পরে তার ভাই মো. মাসুম তালুকদার বাদী হয়ে রূপনগর থানায় অজ্ঞাতনামা ব্যক্তিদের নামে একটি হত্যা মামালা দায়ের করেন।