একটি ছড়িতে রক্ষা পেল একটি পরিবার

আন্তর্জাতিক ডেস্ক : ভারতের উত্তর প্রদেশের কানপুরে শনিবার রাতের স্মরণকালের ভয়াবহ ট্রেন দুর্ঘটনায় মৃতের সংখ্যায় স্তম্ভিত বিশ্ব। অবিশ্বাস্য হলেও সত্য যে, এই দুর্ঘটনায় মাত্র একটি ছড়ির কারণে বেঁচে গেছেন একই পরিবারের সাতজন। খবর এবিপিআনন্দর।

এই অনলাইন মিডিয়াটি জানায়, সাতজনের প্রাণ বাঁচিয়ে একটা গোটা পরিবারের কাছে ‘জিয়নকাঠি’ হয়ে উঠেছে এক বৃদ্ধা মায়ের ছড়ি!

পাটনায় বাড়ি যাওয়ার জন্য ইন্দোর থেকে শনিবার রাতে পরিবার সহ ওই ট্রেনে ওঠেন মুজাফ্ফরপুরের ব্যবসায়ী মনোজ চৌরাশিয়া। কিন্তু মাঝরাতেই ঘটে বিপর্যয়। চৌরাশিয়ার পরিবার ছিল ‘বি এস ১’ কামরায়।এই ব্যবসায়ী জানান, তারা সকলে ওই বিধ্বস্ত কামরার মধ্যে আটকে পড়েছিলেন। কোন উপায় বুঝতে পারছিলেন না। এক ঘন্টা পর তার মায়ের হাঁটার ছড়িটি তাদের উপায় বাতলে দেয়।

কোনওমতে, মায়ের ছড়ি দিয়ে জানালার কাচ ভেঙে তারা বাইরে বের হন। তিনি বলেন, মায়ের ছড়ি আজ গোটা পরিবারের প্রাণ বাঁচিয়ে দিল।

ব্যবসায়ী মনোজের বৃদ্ধা মা সেই ছড়িটি নিয়িই তার সাহায্যে হাঁটছিলেন । কিন্তু ঘটনার বিহ্বলতায় তিনি কোনও কথা বলতে পারেননি।

ব্যবসায়ীর স্ত্রী নন্দিনী জানান, তাদের কামরার অ্যাটেনডেন্ট সমেত বেশ কয়েকজন যাত্রী মারা যান। কিন্তু, মৃত্যু তাদের ছুঁয়ে বেরিয়ে গিয়েছে বলেই মনে করেন তিনি।

বিশেষ ট্রেনে পাটনায় ফিরে বাড়ির উদ্দেশ্যে রওয়ানা দেন চৌরাশিয়া পরিবার।