এক গোলে এক ধাপ উন্নতি মোহামেডানের

বাংলাদেশ প্রিমিয়ার লিগ ফুটবলে (বিপিএল) দ্বিতীয় লেগে দারুণ ছন্দে রয়েছে ঢাকা মোহামেডান। টানা ৩ জয় তুলে নিয়েছে সাদা কালোরা। আজ (বৃহস্পতিবার) বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে গুরুত্বপূর্ণ ম্যাচে শেখ রাসেলকে ১-০ গোলে হারিয়েছে মোহামেডান। শেখ রাসেলকে টপকে পয়েন্ট টেবিলের চারে উঠার সুযোগ মোহামেডানের সামনে।

এই কাজটি করতে মোহামেডানকে জিততেই হতো এই ম্যাচ। শেখ রাসেলকে ১-০ গোলে হারিয়ে পয়েন্ট টেবিলের পাঁচ থেকে চারে উঠে গেছে তারা। আর শেখ রাসেল চার থেকে নেমে গেছে পাঁচে। ১৫ ম্যাচে ২৮ পয়েন্ট নিয়ে মোহামেডান চতুর্থ স্থানে উঠেছে আর শেখ রাসেল ২৬ পয়েন্ট নিয়ে ৫ম স্থানে নেমে গেছে।

দুই দলেরই লিগে এটি ১৫তম ম্যাচ। বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে অনুষ্ঠিত ম্যাচে শুরু থেকেই শেখ রাসেলকে চাপে রাখার চেষ্টা মোহামেডানের। ৩ মিনিটে গোলের সুযোগ পেয়েছিল মোহামেডান। কিন্তু সুযোগ কাজে লাগাতে পারেনি। বারবার আক্রমণে যাওয়ার চেষ্টা সাদা কালোদের। ম্যাচের ২৩ মিনিটে মোহামেডানের হাবিবুর রহমান সোহাগ জোরালো শট নিয়েছিলেন। কিন্তু অল্পের জন্য বল চলে যায় ক্রসেবারের উপর দিয়ে।

২৪ মিনিটে শেখ রাসেলের গোল অফসাইডের কারণে বাতিল হয়ে যায়। ৩৬ মিনিটে সুলেমান দিয়াবাতের আড়াআড়ি শটে প্রস্তুত ছিলেন শেখ রাসেলের গোলরক্ষক সবুজ দাস। তবে এক মিনিট পরই সফল হয় মোহামেডান। হাবিবুর রহমান রহমান সোহাগের কর্ণার থেকে উড়ে আসা বলে হেডে বল জালে জড়ান মোহামেডানের বুরকিনা ফাসোর ডিফেন্ডার কুলিদিয়াতি।

এরপর রাকিব খান ইভানের গ্রাউন্ড শটে আবারও গোল প্রায় পেয়েই যাচ্ছিল মোহামেডান। কিন্তু শেখ রাসেলের গোলরক্ষকের কারণে সে যাত্রায় ব্যবধান বাড়াতে পারেনি মোহামেডান। প্রথমার্ধের শেষ দিকে গোলের সুযোগ নষ্ট করে শেখ রাসেল। ওবি মনেকের বাড়িয়ে দেওয়া বলে সুযোগ মিস করেছেন বখতিয়ার। এক গোলে এগিয়ে থেকে প্রথমার্ধের খেলা শেষ করে মোহামেডান।

বিরতি থেকে ফিরে ব্যবধান বাড়ানোর দারুণ সুযোগ হাতছাড়া করে সাদা কালোরা। জাফর ইকবাল একদম ফাঁকা পোস্ট পেয়েও বল জালে জড়াতে পারেননি। নিশ্চিত গোলের সুযোগ নষ্ট হয় শেখ রাসেলেরও। দুর্ভাগ্য ওবি মনেকের। তার শট পোস্টে লেগে প্রতিহত হয়। ম্যাচে ফেরার সুযোগ হাতছাড়া হয় শেখ রাসেলের।

এরপর মোহামেডান বেশ কয়েটি কর্নার পায়। সবকয়টি কর্নারেই সরাসরি বাঁকানো শটে বল জালে জড়াতে চেয়েছিলেন হাবিবুর রহমান সোহাগ। কিন্তু সফল হতে পারেননি। ম্যাচে আর কেউ জালের ঠিকানা খুঁজে না পেলে এক গোলের জয় নিয়েই মাঠ ছাড়ে মোহামেডান।