এমপি লিটন হত্যা : বামনডাঙ্গায় হরতাল চলছে

গাইবান্ধা প্রতিনিধি : গাইবান্ধা-১ (সুন্দরগঞ্জ) আসনের সংসদ সদস্য মনজুরুল ইসলাম লিটনকে গুলি করে হত্যার প্রতিবাদ ও জড়িতদের গ্রেপ্তার দাবিতে উপজেলার বামনডাঙ্গা ইউনিয়নে হরতাল পালিত হচ্ছে।

বামনডাঙ্গা ইউনিয়ন আওয়ামী লীগের ডাকে সকাল ৬টা থেকে দুপুর ১২টা পর্যন্ত এ হরতাল চলবে। হরতালের বিষয়টি নিশ্চিত করেছেন ওই ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি সমেশ উদ্দিন বাবু।

হরতাল চলাকালে এলাকার সকল দোকানপাট ও ব্যবসা প্রতিষ্ঠান বন্ধের পাশাপাশি সড়ক ও রেলপথে সকল প্রকার যান চলাচল বন্ধ রয়েছে।

সকাল সাড়ে ৭টার দিকে লালমনিরহাট থেকে ছেড়ে আসা সান্তাহরগামী একটি লোকাল ট্রেন বামনডাঙ্গা রেলস্টেশনে আটকে বিক্ষোভ করেছে হরতাল সমথর্করা।

প্রসঙ্গত, শনিবার সন্ধ্যায় মোটরসাইকেলে করে তিন যুবক দেখা করার কথা বলে লিটনের সুন্দরগঞ্জ উপজেলার বামনডাঙ্গা ইউনিয়নের শাহবাজ গ্রামের নিজ বাড়িতে প্রবেশ করে। এ সময় লিটনকে লক্ষ্য করে পরপর কয়েক রাউন্ড গুলি করে মোটরসাইকেলে পালিয়ে যায় তারা। গুরুতর অবস্থায় রংপুর মেডিক্যাল কলেজ (রমেক) হাসপাতালে নিয়ে গেলে ডাক্তাররা দ্রুত তাকে অপারেশন থিয়েটারে নেন। পরে সন্ধ্যা সাড়ে ৭টার দিকে ডাক্তাররা তাকে মৃত ঘোষণা করেন।

এ ঘটনায় এমপি লিটনের বোন বাদী হয়ে রোববার রাতে অজ্ঞাতদের আসামি করে সুন্দরগঞ্জ থানায় হত্যা মামলা দায়ের করেছেন। ঘটনার সঙ্গে জড়িত সন্দেহে ১৮ জনকে আটক করেছে পুলিশ।