এমপি হারুনের বিরুদ্ধে চেক ডিজঅনারের মামলা

নিজস্ব প্রতিবেদক : আওয়ামী লীগ দলীয় সংসদ সদস্য বজলুল হক হারুনের বিরুদ্ধে এক কোটি টাকার চেক ডিজঅনারের মামলা দায়ের করা হয়েছে।

রোববার ঢাকা সিএমএম আদালতে মামলাটি করেন রাজধানীর বনানীর মেসার্স রুমী এন্টারপ্রাইজের মালিক মো. খালিলুর রহমান।

ঢাকা মহানগর হাকিম মাহমুদুল হাসান বাদীর জবানবন্দি গ্রহণ করে আসামিকে আদালতে হাজির হওয়ার জন্য সমন জারি করেছেন।

মামলার অভিযোগে বলা হয়, আসামি বজলুল হক হারুনের বাড়ী এবং বাদীর বাড়ী একই এলাকা ঝালকাঠি হওয়ার সুবাদে তাদের মধ্যে সুসম্পর্কের কারণে আসামি বিভিন্ন সময় বাদীর কাছ থেকে ব্যবসার প্রয়োজনে নগদ টাকা ঋণ গ্রহণ করেন। ওই টাকা আংশিক পরিশোধের জন্য আসামি বাদীকে আল-আরব এন্টারপ্রাইজ ইন্টারন্যাশনাল নামীয় হিসাবের স্ট্যান্ডার্ড ব্যাংক লিমিটেড বনানী শাখার এক কোটি টাকার একটি চেক গত ২৫ সেপ্টেম্বর প্রদান করেন। ওইদিন চেকটি বাদী যমুনা ব্যাংক বনানী শাখায় জমা দিলে তা ডিজঅনার হয়। চেক ডিজঅনার হওয়ার পর বাদী আসামিকে জানালেও তিনি কোন ব্যবস্থা না নেওয়ায় বাদী গত ২৮ সেপ্টেম্বর আসামিকে টাকা প্রদানের জন্য লিগ্যাল নোটিশ পাঠান। লিগ্যাল নোটিশ পাওয়ার পরও টাকা না দেওয়ায় রোববার বাদী এ মামলা দায়ের করেন।

বাদীর আইনজীবী এস শওকত হোসেন মিয়া জানান, এর আগে গত ২১ আগস্ট একই বাদী এ আসামির বিরুদ্ধে চেক ডিজঅনারের এক কোটি টাকার আরো একটি মামলা করেন। ওই মামলায় গত ১০ অক্টোবর আসামি আদালতে আত্মসমর্পণ করে জামিন পেয়েছেন।