এরশাদের নেতৃত্বে একটি নতুন রাজনৈতিক জোট ইউএনএ

জ্যেষ্ঠ প্রতিবেদক : নির্বাচনকে সামনে রেখে জাতীয় পার্টির চেয়ারম্যান হুসেইন মুহম্মদ এরশাদের নেতৃত্বে একটি নতুন রাজনৈতিক জোট আত্মপ্রকাশ করেছে।

রোববার দুপুরে জাতীয় প্রেসক্লাব মিলনায়তনে এক সংবাদ সম্মেলনে ৫৮টি দল মিলে ‘সম্মিলিত জাতীয় জোট’ (ইউএনএ) নামে নতুন এ রাজনৈতিক জোটের ঘোষণা দেন এরশাদ।

সংবাদ সম্মেলনে জানানো হয়, নতুন এ জোটের চেয়ারম্যান হলেন প্রাক্তন রাষ্ট্রপতি ও জাতীয় পার্টির চেয়ারম্যান হুসেইন মুহম্মদ এরশাদ। এ ছাড়া জাপার মহাসচিব এ বি এম রুহুল আমিন হাওলাদারকে জোটের মুখপাত্র করা হয়েছে। নতুন এ জোটে জাতীয় পার্টি ছাড়াও দুটি নিবন্ধিত রাজনৈতিক দল রয়েছে।

জোটে জাতীয় পার্টির সঙ্গে থাকা অন্য দলগুলোর মধ্যে রয়েছে- আল্লামা এমএম মান্নানের নেতৃত্বাধীন বাংলাদেশ ইসলামী ফ্রন্ট, আলহাজ্ব আবু নাসের ওয়াহেদ ফারুকের নেতৃত্বাধীন জাতীয় ইসলামী মহাজোট এবং সেকান্দার আলী মনির নেতৃত্বাধীন বাংলাদেশ জাতীয় জোট।

নতুন জোটের ঘোষনা দিয়ে এরশাদ বলেন, ‘দেশ ও জাতির স্বার্থে জাতীয় পর্যায়ে এই জোট গঠন করা হয়েছে। আমরা এক সঙ্গে নির্বাচন কররো এবং ৩০০ আসনে প্রার্থী দেব। আমরা জোটগত ভাবে জাতীয়সহ সকল পর্যায়ের নির্বাচন অংশগ্রহণ করবো।’

সংবাদ সম্মেলনে আরো বক্তব্য রাখেন বাংলাদেশ ইসলামী ফ্রন্টের চেয়ারম্যান আল্লামা এমএম মান্নান, জাতীয় ইসলামী মহাজোটের চেয়ারম্যান আলহাজ্ব আবু নাসের ওয়াহেদ ফারুক, বাংলাদেশ জাতীয় জোটের চেয়ারম্যান সেকান্দার আলী মনি ও জাতীয় পার্টির মহাসচিব এবিএম রুহুল আমিন হাওলাদার।