এ তো লিওনেল মেসি!

ক্রীড়া ডেস্ক : প্রথম দেখায় যে কেউ ভ্যাবাচ্যাকা খেতে পারেন। আরে, এ তো লিওনেল মেসি! হ্যাঁ, ইরানের রেজা পারাস্তেশকে দেখে যে কারও মেসিই মনে হবে। হুবহু মেসির মতো দেখতে হওয়ায় তিনি তারকাখ্যাতিও পেয়েছেন। কিন্তু সেই খ্যাতি যদি হয় বিড়ম্বনার কারণ তাহলে? রেজা এখন এই বিড়ম্বনার মধ্য দিয়ে যাচ্ছেন। তার সঙ্গে ছবি তোলার জন্য অতিরিক্ত মানুষের ভিড়ের কারণে রাস্তায় জ্যাম লেগে যাওয়ায় স্থানীয় পুলিশ তাকে থানায় নিয়ে গিয়েছিল।

ঘটনার সূত্রপাত আরো আগেই। কয়েক মাস আগে রেজার বাবা মেসির বার্সেলোনার ১০ নম্বর জার্সি পরা ছেলের ছবি সামাজিক যোগাযোগ মাধ্যমে প্রকাশ করেন। মেসির চেহারার সঙ্গে অনেকটাই মিলে যাওয়ায় রাতারাতি ‘তারকাখ্যাতি’ পেয়ে যান ২৫ বছর বয়সি রেজা। পরিচিতিও পেয়ে যান ‘ইরানিয়ান মেসি’ হিসেবে। যেখানেই যান, তার সঙ্গে ছবি তোলার জন্য মানুষের ভিড় জমে যায়।

রেজা অবশ্য এসবে ভালোই মজা পান। তিনি এএফপিকে বলেছেন ‘এখন সবাই আমাকে ইরানিয়ান মেসি নামে চেনে। সবাই বলে মেসির নকল করে দেখাতে। আমি কোথাও গেলে সবাই খুব ধাক্কা খায়। আমি খুশি যে আমাকে দেখে ওরা এতটা আনন্দ পায়। ওদের এই খুশি আমাকেও অনেক উৎসাহ জোগায়।’

কিন্তু খ্যাতি যে অনেক সময় বিড়ম্বনার কারণও হয়ে যায়। যেমনটা হয়েছিল সোমবার। রেজার সঙ্গে ছবি তোলার জন্য এত মানুষ ভিড় জমান যে, হ্যামেদান শহরে মোটামুটি বড়সড় একটা জ্যাম লেগে যায়। শৃঙ্খলা ফেরাতে শেষ পর্যন্ত রেজাকে স্থানীয় একটি থানায় নিয়ে যাওয়া হয়। ভালো যে জেলের ঘানি টানতে হয়নি!