ঐক্যবদ্ধ থাকলে আওয়ামী লীগ কোন শক্তির কাছে পরাভূত হয় না: নানক

নিজস্ব প্রতিবেদকঃ বাংলাদেশ আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য অ্যাডভোকেট জাহাঙ্গীর কবির নানক বলেছেন, আওয়ামী লীগ এমন একটি দল যে দলটি যদি ঐক্যবদ্ধ থাকে তাহলে কোন শক্তির কাছে কখনো পরাভূত হয়নি। আমাদের মধ্যে বিভেদ, আমাদের মধ্যে আওয়ামী লীগ-আওয়ামী লীগ সবচেয়ে বড় শত্রু। আওয়ামী লীগ-আওয়ামী লীগের সবচেয়ে বড় বিরোধিতাকারী; এই বিষয়গুলোকে আমাদের ঝেঁড়ে মুছে ফেলে দিতে হবে।

সোমবার রাজধানীর সূচনা কমিউনিটি সেন্টারে মোহাম্মদপুর থানার আওতাধীন ২৯ নং ওয়ার্ডের ইউনিট সম্মেলনে বিশেষ অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

ঢাকা মহানগর উত্তর আওয়ামী লীগ আয়োজিত অনুষ্ঠানে নানক বলেন, এ ইউনিট সম্মেলনের মধ্য দিয়ে ঢাকা মহানগর উত্তর আওয়ামী লীগ তাদের ঘোষিত ইউনিট সম্মেলনের কার্যক্রম শুরু করলো। যা ধারাবাহিকভাবে ঢাকা মহানগর উত্তর আওয়ামী লীগের অন্তর্গত প্রত্যেকটি ওয়ার্ডে ওয়ার্ডে ইউনিট সম্মেলনের মধ্য দিয়ে অনুষ্ঠিত হবে। ঢাকা মহানগর উত্তর আওয়ামী লীগকে সংগঠিত করতে ইউনিট সম্মেলন মধ্য দিয়ে যে সম্মেলন শুরু হলো এটি একটি ঐতিহাসিক সিদ্ধান্ত ও ঐতিহাসিক ঘটনা।

তিনি আরো বলেন, আমাদের মনে রাখতে হবে যারা বিএনপি থেকে বা যুবদল থেকে আসছে আর যারা এদের দলের মধ্যে জায়গা করে দিয়েছে তারা দলের জন্য সবচেয়ে বেশি ক্ষতিকর। এদের দলের মধ্যে জায়গা দেওয়া হবে না।

বিএনপি নেতাদের ব্যাপারে দলের নেতাকর্মীদের ঐক্যবদ্ধ ও সতর্ক থাকার আহ্বান জানিয়ে তিনি বলেন, মির্জা ফখরুল সাহেব, সারাদেশে কি আন্দোলন করেছিলেন? গাড়ি পুড়িয়ে ছিলেন মানুষ হত্যা করেছেন, বাস পুড়িয়ে মানুষ হত্যা করেছেন, সরকারি অফিস জ্বালিয়ে দিয়েছেন, সেটাকে কি আন্দোলন বলে? সেটা হলো সন্ত্রাস।
এ সন্ত্রাস করে জনগণের মন জয় করা যায় না। জনগণের মন যদি জয় করতে হয় তাহলে আওয়ামী লীগ শেখ হাসিনার নির্দেশে এ করোনা মধ্যে যেভাবে মানুষের পাশে দাঁড়িয়েছে, আত্মমানবতার সেবা করেছে, সেই সেবা আপনারা করেন। কিন্তু তা করেননি।

মহানগর নেতাদের উদ্দেশ্যে করে আওয়ামী লীগের এ নেতা বলেন, ইউনিট সম্মেলনের মধ্য দিয়েই আপনাদের প্রস্তুতি নিতে হবে। ওদের (বিএনপি) বিষদাঁত ভেঙ্গে দিতে হবে। ওরা যেন আর এ বাংলাদেশে বুক উঁচিয়ে কথা বলতে না পারে।

লন্ডনে বসে লাদেন হয়েছেন? চারদিন রুদ্ধদ্বার বৈঠক করবেন? লন্ডনে প্রসাদসম বাড়িতে বসে বাংলাদেশ থেকে চাঁদাবাজি করে নিয়েপ্রমোদসম-বিলাসী জীবনযাপন করবেন! আর এ দেশকে রণক্ষেত্রে পরিণত করবেন? তা সহ্য করা হবে না।

জাহাঙ্গীর কবির নানক বলেন, মোহাম্মদপুরে এমন সাংগঠনিক শক্তি অর্জন করতে হবে, আমরা যেন যেকোনো মুহূর্তে ২০ হাজার মানুষ গিয়ে শেখ হাসিনার পাশে দাঁড়াতে পারি। সেই ধরনের প্রস্তুতি আমাদের নিয়ে রাখতে হবে।