ওবায়দুল কাদের যা বলেন তা করেন, সতর্ক থাকতে বললেন সাকি

নিজস্ব প্রতিবেদকঃ বিরোধীদের আন্দোলন দমাতে সরকার নানা কিছু ঘটাচ্ছে এবং তার দায় বিরোধীদের ওপর দেওয়া হচ্ছে বলে অভিযোগ করেছে গণতন্ত্র মঞ্চ। তারা আন্দোলনে বিএনপিকে সতর্ক থাকতে বলেছে।

রাজধানীর জাতীয় প্রেসক্লাবের সামনে রোববার গণসংযোগ কর্মসূচির আগে এক সমাবেশে এসব কথা বলেন গণতন্ত্র মঞ্চের নেতারা।

গণতন্ত্র মঞ্চের সমন্বয়ক ও গণসংহতি আন্দোলনের প্রধান সমন্বয়কারী জোনায়েদ সাকি বলেন, ওবায়দুল কাদের যা বলেন, তিনি তা করেন। ২৮ অক্টোবর তারা পরিকল্পিত সহিংসতা ঘটিয়ে বিএনপির ওপর দায় চাপিয়েছে। তারা এবারও লাশ ফেলে অন্যের ওপর চাপাবে। তিনি আন্দোলনে সবাইকে সতর্ক থাকতে বলেন।

শনিবার আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনার ধানমন্ডির রাজনৈতিক কার্যালয়ে আয়োজিত সংবাদ সম্মেলনে দলের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বিএনপির উদ্দেশে বলেছেন, তারা আরও ভয়ংকর গুপ্ত হামলার প্রস্তুতি নিচ্ছে। এ প্রসঙ্গে এ কথা বলেন জোনায়েদ সাকি।

‘বিএনপি নির্বাচন প্রতিহত করতে চাইলে তা মোকাবিলার প্রস্তুতি রয়েছে’—বিভিন্ন গণমাধ্যমে আসা খবরে প্রধান নির্বাচন কমিশনারের (সিইসি) এমন বক্তব্যের প্রসঙ্গে জোনায়েদ সাকি বলেন, সিইসি ওবায়দুল কাদেরের ভাষায় কথা বলেছেন। তার রাজনৈতিক চেহারা পরিষ্কার।

মঞ্চের আরেক নেতা ও বিপ্লবী ওয়ার্কার্স পার্টির সাধারণ সম্পাদক সাইফুল হক বলেন, বিরোধী দলকে মোকাবিলা করতে না পেরে হত্যা, হামলাসহ অগ্নিসংযোগের দায় দেওয়া হচ্ছে। এসব কিছু ঘটলে তার দায় সরকারের।