ওয়ারী থানার ওসিসহ দুজনের বিরুদ্ধে মামলা

নিজস্ব প্রতিবেদক : রাজধানীর ওয়ারী থানার ওসিসহ দুই পুলিশ কর্মকর্তার বিরুদ্ধে এক আইনজীবীকে থানায় নিয়ে মারধরের অভিযোগে মামলা দায়ের করা হয়েছে।

বৃস্পতিবার নির্যাতিত আইনজীবী মো. মোস্তফা কামাল ২০১৩ সালের পুলিশ হেফাজতে নির্যাতন ও মৃত্যু নিবারণ আইনের ১৫(১) ধারায় এ মামলা দায়ের করেন।

ঢাকা মহানগর দায়রা জজ মো. কামরুল হোসেন মোল্লা মামলাটি আমলে নিয়ে বৃহস্পতিবার বিকেলে বিচার বিভাগীয় তদন্তের নির্দেশ দিয়েছেন।

মামলার আসামিরা হলেন- পুলিশ পরিদর্শক (তদন্ত) আলীম সিকদার এবং এসআই সাইফুল ইসলাম।

মামলার অভিযোগে বলা হয়, গত ২১ নভেম্বর বাদী সকাল ৬টায় নিজ বাসা থেকে প্রাতঃভ্রমণের জন্য বের হয়ে ওয়ারী থানাধীন রাজধানী সুপার মার্কেটের পশ্চিম-উত্তর কোণে আসেন। ওই সময় এসআই সাইফুল ইসলামসহ অজ্ঞাতনামা আসামিরা বাদীকে গ্রেপ্তারি পরোয়ানা আছে বলে জানান।

বাদী গ্রেপ্তারি পরোয়ানা দেখতে চাইলে তা না দেখিয়ে জোর করে তাকে থানায় নিয়ে যায়। থানায় নিয়ে এসআই সাইফুল ওসি আলীমকে বলেন, ‘দাগী মার্ডার কেসের আসামি ওয়ারেন্টে ধরে আনছি।’

এরপর ওসি আলীম বাদীকে তার কক্ষে নিয়ে লাঠি দিয়ে শরীরের বিভিন্ন স্থানে মারধর করে আহত করেন। পরে হাজতখানায় ঢুকিয়ে রাখেন। পরবর্তী সময়ে বাদীকে বলে মহানগর দায়রা জজ আদালতের দায়রা করা (মামলা নম্বর ৯৬২/১৩) মামলার ওয়ারেন্ট মূলে ধরে আনা হয়েছে। বাদীর বিরুদ্ধে কোন ওয়ারেন্ট নাই জানালেও বাদীকে ওইদিন আসামিরা আদালতে প্রেরণ করেন। আদালতে আনার পর বাদীর বিরুদ্ধে কোন গ্রেপ্তারি পরোয়ানা নাই প্রমাণ হওয়ায় আদালত থেকে বাদী তাৎক্ষণিক মুক্তি পান।