ওয়েলিংটনের অনার বোর্ডে সাকিব-মুশফিকের নাম

ক্রীড়া ডেস্ক : বিভিন্ন মাঠে সেঞ্চুরি হাঁকানো ব্যাটসম্যানদের নাম অনার বোর্ডে লেখানোর রীতি রয়েছে। যেমনটা রয়েছে ইংল্যান্ডের লর্ডস স্টেডিয়ামে।

বাংলাদেশের ড্যাশিং ওপেনার তামিম ইকবাল ২০১০ সালে বিখ্যাত লর্ডসে সেঞ্চুরি করে নিজের নাম অনার বোর্ডে উঠিয়েছিলেন। নিউজিল্যান্ডের ওয়েলিংটন স্টেডিয়ামেও এই রীতি রয়েছে। আজ নিউজিল্যান্ডের বিপক্ষে প্রথম টেস্টের দ্বিতীয় দিনে সেঞ্চুরি হাঁকান মুশফিকুর রহিম। আর ডবল সেঞ্চুরি হাঁকান সাকিব আল হাসান।

দিন শেষ হওয়ার পর পরই সেঞ্চুরি হাঁকানোর সম্মানার্থে ওয়েলিংটনের বেসিন রিজার্ভ ড্রেসিং রুমের অনার বোর্ডে নাম লেখা হয়েছে সাকিব আল হাসান ও মুশফিকুর রহিমের।

শুক্রবার সকালে মুশফিক ১৫৯ রান করে আউট হন। তার ইনিংসে ২৩টি চার ও ১টি ছক্কার মার ছিল। আর সাকিব আল হাসান ২১৭ রান করে আউট হন। তার ইনিংসে কোনো ছক্কার মার না থাকলেও ৩১টি চারের মার ছিল। এটি বাংলাদেশের যেকোনো ব্যাটসম্যানের ব্যক্তিগত সর্বোচ্চ রানের ইনিংস।

পঞ্চম উইকেট জুটিতে তারা দুজন রেকর্ড ৩৫৯ রান সংগ্রহ করেছেন। যা টেস্ট ক্রিকেটের ইতিহাসে পঞ্চম উইকেট জুটিতে চতুর্থ সর্বোচ্চ রান। আর বাংলাদেশের টেস্ট ক্রিকেটের ইতিহাসে যেকোনো উইকেটে সর্বোচ্চ রানের জুটি।