কক্সবাজারে লবণ বোর্ড গঠন করা হবে: শিল্পমন্ত্রী

নিজস্ব প্রতিবেদকঃ শিল্পমন্ত্রী নুরুল মজিদ মাহমুদ হুমায়ুন বলেছেন, লবণকে শিল্পপণ্য হিসাবে তালিকাভুক্ত করা হবে ও এর ন্যায্যমূল্য নিশ্চিত করতে উপযোগিতা যাচাইবাছাই করে কক্সবাজারে লবণ বোর্ড গঠন করা হবে।  শুক্রবার (৬ মার্চ) দুপুরে কক্সবাজার জেলা আওয়ামী লীগ আয়োজিত লবণচাষী সমাবেশে এসব কথা বলেন শিল্পমন্ত্রী।
নুরুল মজিদ মাহমুদ হুমায়ুন বলেন, লবণচাষীদের বাঁচাতে, লবণের ন্যায্য মূল্য দিতে প্রয়োজনে ভর্তুকি দেওয়া হবে। আমদানি নির্ভর না হয়ে দেশে গুণগত মানসম্পন্ন লবণের উৎপাদন বৃদ্ধির লক্ষ্যে শিল্প মন্ত্রণালয়ের আওতায় বিসিকের মাধ্যমে নানামুখী কার্যক্রম গ্রহণ করা হয়েছে। লবণ চাষের নতুন প্রযুক্তি পাইলটিং কার্যক্রম বাস্তবায়নের লক্ষ্যে কাজ করছে সরকার।  প্রধানমন্ত্রী প্রান্তিক মানুষদের কথা চিন্তা করে ক্ষুদ্র, মাঝারি ও ভারী শিল্পের উন্নয়নে কাজ করে যাচ্ছেন বলেও এসময় জানান মন্ত্রী।
কক্সবাজার জেলা আওয়ামী লীগের সভাপতি অ্যাড. সিরাজুল মোস্তফার সভাপতিত্ব অনুষ্ঠানে অন্যদের মধ্যে বক্তব্য দেন- সংসদ সদস্য সাইমুম সরওয়ার কমল, আশেক উল্লাহ রফিক, কানিজ ফাতেমা মোস্তাক প্রমুখ।  এর আগে মন্ত্রী একটি হোটেলে লবণ সংগ্রহ কার্যক্রমের উদ্বোধন ও লবণচাষীদের মাঝে চেক হস্তান্তর করেন।