কক্সবাজারে ৭ রোহিঙ্গা ডাকাত নিহত হওয়ার ঘটনায় মামলা

জেলা প্রতিবেদকঃ কক্সবাজারের টেকনাফ উপজেলায় র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়নের (র‌্যাব) সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ সাত রোহিঙ্গা ডাকাত নিহত হওয়ার ঘটনায় থানায় মামলা দায়ের করা হয়েছে। রোববার (২ মার্চ) দিনগত রাতে র‌্যাব বাদী হয়ে টেকনাফ থানায় অজ্ঞাতপরিচয় আসামিদের বিরুদ্ধে তিনটি পৃথক মামলা দায়ের করে। মামলা নম্বর-১৪, ১৫ ও ১৬।
র‌্যাব-১৫ টেকনাফ ক্যাম্পের কোম্পানি কমান্ডার লে. মির্জা শাহেদ মাহতাব জানান, অস্ত্র, ডাকাতিচেষ্টা, সরকারি কাজে বাধাদান ও হত্যাকাণ্ডের ঘটনায় অজ্ঞাতপরিচয় আসামিদের বিরুদ্ধে তিনটি মামলা দায়ের করা হয়েছে। টেকনাফ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) প্রদীপ কুমার দাশ জানান, র‌্যাবের দায়ের করা মামলায় পুলিশ ইতোমধ্যে তদন্ত শুরু করেছে। কক্সবাজার সদর হাসপাতাল মর্গে নিহতদের মরদেহ ময়নাতদন্ত চলছে।
এরপর যাদের পরিচয় শনাক্ত হয়েছে তাদের মরদেহ স্বজনদের ও যাদের পরিচয় শনাক্ত হয়নি তাদের মরদেহ আঞ্জুমানে মফিদুল ইসলামের কাছে হস্তান্তর করা হবে বলেও জানান পুলিশের ওই কর্মকর্তা।
এর আগে সোমবার (২ মার্চ) ভোরে টেকনাফ উপজেলায় জাদিমুরা মোছনি রোহিঙ্গা ক্যাম্প সংলগ্ন পাহাড়ে জকি গ্রুপের সঙ্গে র‌্যাব ‘বন্দুকযুদ্ধে’ সাত ডাকাত নিহত হয়েছেন।