কমরেড ফিদেল ক্যাস্ট্রোর প্রতিকৃতিতে ওয়ার্কার্স পার্টির পুষ্পমাল্য অর্পণ

ঢাকা(২৭ নভেম্বর): বাংলাদেশের ওয়ার্কার্স পার্টি মহান বিপ্লবী সমাজতন্ত্রের অতন্দ্র প্রহরী ও সা¤্রাজ্যবাদ বিরোধী আন্দোলনের পুরোধা পুরুষ কমরেড ফিদেল ক্যাস্ট্রোর মৃত্যুতে তিনদিন ব্যাপী শোক পালন করছে। এই শোক পালনের প্রথম দিনে সকাল ১০.৩০টায় পার্টি কার্যালয় সংলগ্ন শহীদ আসাদ মিলনায়তনে কমরেড ফিদেল ক্যাস্ট্রোর প্রতিকৃতি স্থাপন করা হয় ও তাতে পার্টির পক্ষ থেকে পুষ্পমাল্য অর্পণ করা হয়।
বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রী এবং ওয়ার্কাস পার্টির সভাপতি কমরেড রাশেদ খান মেনন এমপি’র নেতৃত্বে ওয়ার্কার্স পার্টির পলিটব্যুরো সদস্য কমরেড মাহমুদুল হাসান মানিক, কমরেড হাজেরা সুলতানা, কমরেড কামরূল আহসান, কেন্দ্রীয় কমিটির সদস্য কমরেড এনামুল হক এমরান, কমরেড দীপঙ্কর সাহা দীপু, কমরেড আমিরুল হক আমিন, কমরেড মোস্তফা আলমগীর রতন, কমরেড জাকির হোসেন রাজু, ঢাকা মহানগর কমিটির সভাপতি কমরেড আবুল হোসাইন, কমরেড জাহাঙ্গীর আলম ফজলু প্রমুখ নেতৃবৃন্দ পুষ্পস্তবক অর্পণ করেন। এরপর বিভিন্ন গণসংগঠনও ক্যাস্ট্রোর প্রতিকৃতিতে পুষ্পমাল্য অর্পণ করেন।
রাশেদ খান মেনন বলেন, ফিদেল ক্যাস্ট্রো কেবল তার দেশের নেতাই ছিলেন না, অন্যান্য দেশের নিপীড়িত মানুষের সংগ্রামে তাদের পাশে দাঁড়িয়েছেন। বাংলাদেশের মুক্তিযুদ্ধে তার নি:শর্ত সমর্থন এবং একেবারে প্রথম পর্যায়েই স্বাধীন বাংলাদেশকে স্বীকৃতি প্রদানের ঘটনা এদেশের মানুষ চিরকাল স্মরণ করবে। তিনি ছিলেন বাংলাদেশের অকৃত্রিম বন্ধু। সা¤্রাজ্যবাদের অবরোধের বিরুদ্ধে তার নেতৃত্বে কিউবার জনগণের অসমসাহসী লড়াই এক অনন্য ইতিহাস। মেনন বলেন, তিনি অবিনশ্বর। দুপুরে রাশেদ খান মেননের নেতৃত্বে ও ওয়ার্কার্স পার্টির নেতৃবৃন্দ বনানীস্থ কিউবা অনারারী কনসাল জেনারেল কার্যালয়ে রক্ষিত শোক বইয়ে স্বাক্ষর করেন।
আগামী ২৯ নভেম্বর বিকেল ৩টা ৩০ মিনিটে শহীদ আসাদ মিলনায়তনে ওয়ার্কার্স পার্টির উদ্যোগে শোক সভার মধ্য দিয়ে শোক পালনের কর্মসূচি শেষ হবে।