কমিটির বৈঠক ডেকেছেন বিএনপির

জ্যেষ্ঠ প্রতিবেদক : নির্বাচন কমিশন পুনর্গঠনে সার্চ কমিটির পক্ষ থেকে রাজনৈতিক দলগুলোর কাছে নাম চাওয়া পরিপ্রেক্ষিতে দলের সর্বোচ্চ নীতি নির্ধারণী ফোরাম জাতীয় স্থায়ী কমিটির বৈঠক ডেকেছেন বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়া।

রোববার রাত ৯টায় রাজধানীর গুলশানে বিএনপি নেত্রীর রাজনৈতিক কার্যালয়ে এই বৈঠক অনুষ্ঠিত হবে।

বিএনপি চেয়ারপারসনের মিডিয়া উইংয়ের সদস্য শায়রুল কবির খান ও শামসুদ্দিন দিদার শনিবার গভীর রাতে এ তথ্য জানিয়েছেন।

দলীয় সূত্র জানিয়েছে, নতুন নির্বাচন কমিশন যাতে নিরপেক্ষ হয় সেজন্য বিএনপি সম্ভব্য সবরকম সহায়তা করতে প্রস্তুত রয়েছে। যদিও গঠিত সার্চ কমিটি নিয়ে বিএনপি সন্তুষ্ট নয়, তবুও দলটি এখনও মনে করছে নিরপেক্ষ নির্বাচন কমিশন গঠন সম্ভব।

রোববারের স্থায়ী কমিটির বৈঠকে সার্চ কমিটির কার্যক্রম পর্যবেক্ষণ এবং নির্বাচন কমিশনার হিসেবে বিএনপি কোনো নাম প্রস্তাব করবে কি না, করলেও দলটির তালিকায় কারা থাকবেন সে বিষয়ে বিস্তারিত আলোচনা হবে বলে সূত্রে জানা গেছে।

শনিবার সার্চ কমিটির প্রথম সভার পর মন্ত্রিপরিষদ সচিব মোহাম্মদ শফিউল আলম জানিয়েছেন, যে ৩১টি দল সংলাপে অংশ নিয়েছে, তাদের ৩১ জানুয়ারি বেলা ১১টার মধ্যে পাঁচটি করে নাম প্রস্তাব করতে বলা হয়েছে।

এ ছাড়া নতুন নির্বাচন কমিশন গঠনে মতামত নেওয়ার জন্য আগামী সোমবার বিকাল ৪টা সুপ্রিম কোর্টের জাজেস লাউঞ্জে বিশিষ্ট নাগরিকদের সঙ্গে বসবেন সার্চ কমিটির সদস্যরা।