করোনাঃ সাভারে চিকিৎসক আক্রান্ত

 জেলা প্রতিবেদকঃ সাভার উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের এক চিকিৎসক করোনা আক্রান্ত হয়েছেন। তাকে রাজধানীর কুয়েত মৈত্রী হাসপাতালে ভর্তি করা হয়েছে৷ সাভারে এই প্রথম করোনা শনাক্ত হলো।
মঙ্গলবার  (১৪ এপ্রিল) সকাল ৮টার দিকে বিষয়টি নিশ্চিত করেছেন ঢাকা জেলা সিভিল সার্জন ডা. মইনুল আহসান।
তিনি জানান, গতকাল সোমবার (১৩ এপ্রিল) চিকিৎসকসহ ১০ জনের নমুনা সংগ্রহ করে জনস্বাস্থ্য প্রতিষ্ঠান (আইপিএইচ) এ পাঠানো হয়েছিলো। পরীক্ষার রিপোর্ট এলে ১০ জনের মধ্যে ওই চিকিৎসকের কোভিড-১৯ পজিটিভ পাওয়া গেছে। তার সংস্পর্শে আসা ডাক্তার-চিকিৎসাকর্মীদেরও কোভিড-১৯ পরীক্ষা করা হবে।
তিনি আরও বলেন, এখন পর্যন্ত ৪১ জনের নমুনা আইপিএইচ এ পাঠানো হয়েছিলো তার মধ্যে ৪০ জনের নেগেটিভ ও ১ জনের পজিটিভ এসেছে। আমরা এখন সেই হাসপাতালের চিকিৎসা-কর্মচারীদের কন্ট্রাক্ট ট্রেসিং করছি। কন্ট্রাক্ট ট্রেসিং করে বের করা হবে তার সংস্পর্শে কারা কারা এসেছেন। তাদের আমরা আলাদা করে রাখবো। এবং যারা তার সংস্পর্শে আসেনি তারা কাজ করে যাবে।
তিনি আরও বলেন, যেহেতু আক্রান্ত ওই চিকিৎসক গতকাল বিকেলেও সেই হাসপাতালের জরুরি বিভাগে কাজ করেছেন। তাই জরুরি বিভাগের কক্ষ পরিবর্তন করে অন্য কক্ষে নেওয়া হবে।
এ বিষয়ে আরও জানতে সাভার উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. মোহাম্মদ সায়েমুল হুদার সঙ্গে যোগাযোগ করার চেষ্টা করা হলেও তাকে পাওয়া যায়নি৷