‘করোনার বড় ভাইরাসে বিএনপি আক্রান্ত, রাজনৈতিক অবস্থার আইসোলেশন’

জ্যেষ্ঠ প্রতিবেদকঃ বিএনপি দলটি করোনাভাইরাসের চেয়ে ভয়াবহ ভাইরাসে আক্রান্ত বলে মন্তব্য করছেন বাংলাদেশ আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওয়ায়দুল কাদের। তিনি বলেন, বিএনপির রাজনৈতিক অবস্থার আইসোলেশন শুরু হয়ে গেছে।

আজ (বৃহস্পতিবার ৮ এপ্রিল) দুপুরে নিজ সরকারি বাসভবন থেকে ভিডিও কনফারেন্সে মাধ্যমে সাভারে ঢাকা-আরিচা মহাসড়কের আমিনবাজারে ৮ লেনের দ্বিতীয় আমিনবাজার সেতু নির্মাণ প্রকল্পের উদ্ধোধনকালে এসব কথা বলেন তিনি।

ওবায়দুল কাদের আরও বলেন, জনগণের সম্পৃক্ত ছাড়া এদেশে কোনো আন্দোলন সফল হয়নি, এমনকি পৃথিবীর কোথাও হয়নি। তিনি বলেন, দেশে আন্দোলনের কোনো পরিস্থিতিও বিরাজমান না থাকায় বিএনপি বারবার ডাক দিয়েও সাড়া পাচ্ছে না। নেতিবাচক রাজনীতির কারণেও বিএনপির আন্দোলনে মানুষ সাড়া দিচ্ছেন না।

আওয়ামী লীগ সাধারণ সম্পাদক বলেন, ‘বিএনপির আন্দোলন মানেই মানুষ মনে করে আগুন সন্ত্রাস, তাদের আন্দোলন মানেই জ্বালাও- পোড়াও। সে কারণেই তারা সারা পাচ্ছেন না। তারা একের পর এক আন্দোলনে ব্যর্থ হয়ে হেফাজতের রাজনীতির সন্ত্রাসের ওপর ভর করেছেন। যার লক্ষণ নেতিবাচকতা, মিথ্যাচার, ষড়যন্ত্র আর আগুন সন্ত্রাস। বিএনপির এখন রাজনৈতিক আইসোলেশন দরকার বলে মনে করে জনগণ।’

সেতুমন্ত্রী বলেন, ‘করোনা মোকাবিলায় সরকার সমন্বিতভাবে কাজ করার সর্বাত্মক চেষ্টা চালিয়ে যাচ্ছে। বরং বিএনপির বক্তব্য প্রমাণ করে তাদের লেজেগোবরে দশা। তারা করোনার চেয়েও ভয়াবহ ভাইরাসে আক্রান্ত। তাদের রাজনৈতিক আইসোলেশন শুরু হয়ে গেছে।’

‘করোনা নিয়ে বিএনপি নির্মম ও নির্লজ্জ রাজনীতি করছে। একবার বলে লকডাউন দিতে হবে। আবার বলে লকডাউন দিলে মানুষ কী খাবে? তাদের দ্বিমুখী নীতি এবং করোনা নিয়ে অপরাজনীতি মানুষকে বিভ্রান্ত করছে। নীতিবাচক রাজনীতির কারণে জনগণ বিএনপির আন্দোলনে সাড়া দিচ্ছেন না। একের পর এক আন্দোলনের ডাক দিয়ে অবশেষে তারা ভর করেছেন হেফাজতের জ্বালাও-পোড়াও সন্ত্রাসী রাজনীতির ওপর’—যোগ করেন ওবায়দুল কাদের।

প্রসঙ্গত, ২৩৩ মিটার দৈর্ঘ্য ও ৩৪.১৫ মিটার প্রস্থ সেতুটির এ প্রকল্পের প্রাক্কলিত ব্যয় ২১৯.৪৫ কোটি টাকা, চুক্তিমূল্য ১৯৯.৫০ কোটি টাকা। ২০২১ সালের ২ ফেব্রুয়ারি থেকে ২০২৩ সালের ১ ফেব্রুয়ারির মধ্যে এ প্রকল্প বাস্তবায়িত হবে। পাঁচটি স্প্যানবিশিষ্ট এ সেতুর জন্য ১৫০০ মিটার অ্যাপ্রোচ সড়ক নির্মাণ করা হবে।

উদ্বোধনকালে সড়ক ও জনপথের কর্মকর্তা, স্থানীয় প্রশাসনসহ সাভার উপজেলা আওয়ামী লীগের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।