করোনার মত বিশ্বমন্দা থেকেও প্রধানমন্ত্রীই মুক্ত করতে পারবেন: যুবলীগ চেয়ারম্যান

যুবলীগের চেয়ারম্যান শেখ ফজলে শামস পরশ বলেছেন, করোনা ক্রাইসিস থেকে দেশকে প্রধানমন্ত্রী শেখ হাসিনা মুক্ত করেছেন। বিশ্বমন্দা থেকেও তিনি মুক্ত করতে পারবেন।

আজ শুক্রবার বিকেলে ৫০ বছর পূর্তি ও সুবর্ণজয়ন্তী উপলক্ষে যুবলীগের সমাবেশে সোহরাওয়ার্দী উদ্যানে তিনি এ কথা বলেন।

পরশ বলেন, ২০০৮ সালে একক সংখ্যাগরিষ্ঠ ম্যান্টেড নিয়ে শেখ হাসিনা রাষ্ট্রীয় দায়িত্ব নিয়েছেন। তখন অনেকে মনে করেছিল, অর্থনীতি ধ্বংস হয়ে যাবে। কিন্তু প্রধানমন্ত্রী দায়িত্ব নেওয়ার পরে নৌকাকে ডুবতে দেয়নি। বর্তমানে বাংলাদেশের মাথাপিছু আয় ২৮০০ ডলারের বেশি। শেখ হাসিনা উন্নয়ন দিয়েছে, তাঁর দেশপ্রেমের জন্য। উন্নয়ন কিন্তু আওয়ামী লীগ করছি বলে বলছি না। বাংলাদেশের অর্থনৈতিক অবস্থা ভারতের চেয়েও ভালো।

তিনি বলেন, ফখরুল আলমগীর সাহেব বরিশালে গিয়ে অনেক বড় বড় কথা বলেছেন। তিনি কিন্তু বরিশালে পদ্মা সেতু দিয়ে যাননি। তিনি বিমানে গিয়েছেন। আমি বিএনপির নেতাদের বলতে চাই, পদ্মা সেতু দিয়ে যেতে লজ্জা পাবেন না। লজ্জা পেয়ে আপনারা কয়টা উন্নয়নকে ইগনর করবেন। আপনারা কী মেট্রোরেলে উঠবেন না? চার লেনের হাইওয়েতে উঠবে না? আপনাদের নেতা তারেক বসবাস করেন বিলেতে। আপনি (ফখরুল) যখন লন্ডনে যাবেন, আপনার নেতার সাথে পেট্রোল বোমার ষড়যন্ত্র করতে। তখন তো বিমানবন্দরের তৃতীয় টার্মিনাল ব্যবহার করতে হবে। তখন কী করবেন?

তিনি বলেন, বর্তমান অর্থনীতি বিশ্ব মন্দার ভিতর দিয়ে যাচ্ছে। ইউরোপ আমেরিকাতেও ব্যয় বেড়েছে। আমাদের দেশের এই কষ্ট দীর্ঘমেয়াদী না। আমরা মানি, বাংলাদেশের মানুষ কিছুটা কষ্ট পাচ্ছে। করোনা ক্রাইসিস থেকে প্রধানমন্ত্রী মুক্ত করেছেন। বিশ্বমন্দা থেকেও প্রধানমন্ত্রী মুক্ত করতে পারবেন।