করোনার মাঝে বরিশালে ডায়রিয়ার প্রকোপ

জেলা প্রতিবেদকঃ হঠাৎ করে করোনার প্রকোপের মাঝে বরিশালের বাকেরগঞ্জে উপজেলায় দিন দিন বেড়েই চলছে ডায়রিয়া রোগীর সংখ্যা। গেল পাঁচদিনে ডায়রিয়ায় আক্রান্ত হয়ে দুইজনের মৃত্যু হয়েছে। ডায়রিয়ায় আক্রান্ত ৭০ রোগীকে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা। অনেকে করোনার ভয়ে হাসপাতালে আসছেন না। বাড়িতেই নিচ্ছেন চিকিৎসা।

বৃহস্পতিবার (১৫ এপ্রিল) বিকেলে বাকেরগঞ্জ উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. শঙ্কর প্রসাদ অধিকারী এ তথ্য নিশ্চিত করেছেন।

তিনি জানান, বৃহস্পতিবার দুপুর ১২টার দিকে শাহাবুদ্দিন গাজী (৩০) নামে ডায়রিয়ায় আক্রান্ত এক রোগীর মৃত্যু হয়েছে। তিনি উপজেলার ভরপাশা ইউনিয়নের কৃষ্ণকাঠী এলাকার শাহ আলম গাজীর ছেলে। বুধবার শাহাবুদ্দিন গাজীর ডায়রিয়া হয়। এরপর করোনা সংক্রমণের ভয়ে তিনি নিজ বাড়িতেই চিকিৎসা নিচ্ছিলেন।

ডা. শঙ্কর প্রসাদ অধিকারী আরও জানান, এর আগে গত ১০ এপ্রিল উপজেলার দাড়িয়াল ইউনিয়নের চরবিশরকান্দি এলাকার মো. আলতাফ ফরাজীর মৃত্যু হয়। তিনিও বাড়িতে মারা গেছেন। আলতাফ ফরাজীর স্বজনরা জানান, ১০ এপ্রিল সকালে ডায়রিয়া শুরু হয় তার। কয়েকঘণ্টার মধ্যেই তার মৃত্যু হয়।

তিনি বলেন, ‘বৃহস্পতিবার সকাল থেকে দুপুর পর্যন্ত হাসপাতালে ৩৪ জন নতুন ডায়রিয়া রোগী ভর্তি হয়েছেন। বর্তমানে ৭০ জন ডায়রিয়া রোগী ভর্তি রয়েছেন হাসপাতালে। গত ১৫ দিনে আড়াই শতাধিক ডায়রিয়া রোগী ভর্তি হয়েছেন।’