করোনায় কক্সবাজার প্রেসক্লাবের প্রতিষ্ঠাতা সভাপতির মৃত্যু

কক্সবাজার প্রেসক্লাবের প্রতিষ্ঠাতা সভাপতি মো. নুরুল ইসলাম মারা গেছেন। মৃত্যুকালে তাঁর বয়স হয়েছিল ৮৩ বছর।

নভেল করোনাভাইরাসে আক্রান্ত হয়ে চট্টগ্রামের একটি বেসরকারি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় গতকাল মঙ্গলবার রাতে মৃত্যু হয় তাঁর (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)।

মো. নুরুল ইসলাম কক্সবাজার থেকে প্রকাশিত বহুল প্রচারিত দৈনিক কক্সবাজার পত্রিকার সম্পাদক ছিলেন। তিনি মুক্তিযুদ্ধের অন্যতম সংগঠক, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ঘনিষ্ঠ সহচর এবং কক্সবাজার জেলা আওয়ামী লীগের উপদেষ্টা ছিলেন। তিনি স্ত্রী, তিন ছেলে ও দুই কন্যা সন্তানসহ অসংখ্য গুণগ্রাহী রেখে গেছেন।

মো. নুরুল ইসলামের বড় ছেলে কক্সবাজার প্রেসক্লাবের সাধারণ সম্পাদক মো. মজিবুল ইসলাম জানান, করোনায় আক্রান্ত হয়ে ও বার্ধক্যজনিত কারণে তাঁর বাবা চট্টগ্রামের একটি বেসরকারি হাসপাতালে চিকিৎসাধীন ছিলেন। বেশ কিছু দিন ধরে নিবিড় পরিচর্যা কেন্দ্রে (আইসিইউতে) রাখা হয় তাঁকে।

আজ বুধবার বেলা ১১টার দিকে কক্সবাজার কেন্দ্রীয় ঈদগাহ ময়দানে নুরুল ইসলামের জানাজা অনুষ্ঠিত হবে বলে জানিয়েছেন মজিবুল ইসলাম জানান।

নুরুল ইসলামের মৃত্যুতে কক্সবাজারের চারটি আসনের সংসদ সদস্য, কক্সবাজার প্রেসক্লাব, কক্সবাজার সাংবাদিক ইউনিয়ন, রিপোর্টার্স ইউনিটি, সাংবাদিক সংসদ, কক্সবাজার সাংবাদিক ইউনিয়ন, কক্সবাজার জেলা আওয়ামী লীগ, কক্সবাজার জেলা বিএনপি, কক্সবাজার জেলা জাতীয় পার্টিসহ বিভিন্ন রাজনৈতিক ও সংগঠন শোক প্রকাশ করে বিবৃতি দিয়েছে।