করোনা চিকিৎসায় বাংলাদেশ থেকে রেমডিসেভির আমদানি করতে চায় ঝাড়খন্ড রাজ্য

আন্তর্জাতিক ডেস্কঃ করোনা চিকিৎসার জন্য বাংলাদেশ থেকে রেমডিসেভির আমদানি করতে চায় ভারতের ঝাড়খন্ড রাজ্য। রাজ্য সরকারের মুখ্যমন্ত্রী ৫০ হাজার ভায়াল ইনজেকশন আমদানি করতে কেন্দ্রের কাছে অনুমতি চেয়ে চিঠি পাঠিয়েছেন।

সোমবার (১৯ এপ্রিল) রাজ্য মুখ্যমন্ত্রী হেমন্ত সোরেন নিজে তার ভেরিফায়েড টুইটারে এ বিষয় জানিয়ে একটি টুইট করেছেন। এ বিষয়ে তিনি ভারতের কেমিক্যাল বিষয়ক মন্ত্রী শ্রী ডিভি সানন্দা গোদার কাছে একটি লিখিত আবেদন করেছেন।

চিঠিতে ঝাড়খণ্ড রাজ্য বাংলাদেশ থেকে করোনা চিকিৎসায় রেমডিসেভির এর ৫০ হাজার ভায়াল ইনজেকশন আমদানি করতে চায় বলে উল্লেখ করেছেন হেমন্ত।

এদিকে সংক্রমণের পর এবার দৈনিক মৃত্যুর তালিকায়ও সারা বিশ্বের শীর্ষে উঠে এসেছে ভারত। ২৪ ঘণ্টায় দেশটির পৌনে তিন লাখ মানুষের দেহে শনাক্ত হয়েছে করোনাভাইরাস।

২৪ ঘণ্টায় প্রাণ হারিয়েছেন ১৬শ’ ২৫ জন। যা সারাবিশ্বে ২৪ ঘণ্টায় সর্বোচ্চ মৃত্যু। দিনে সর্বোচ্চ শনাক্তের রেকর্ড হলো মহারাষ্ট্রে। রাজ্যটিতে সাড়ে ৬৮ হাজারের বেশি মানুষের দেহে মিললো করোনা। প্রাণ হারিয়েছেন পাঁচ শতাধিক।

দিল্লিতে সাড়ে ২৫ হাজারের মতো মানুষের দেহে শনাক্ত হয়েছে ভাইরাস। মারা গেছেন ১৬১ জন। বিস্তাররোধে আগামী ছয়দিন কঠোর লকডাউন ঘোষণা করেছে রাজধানী। ভারতে করোনায় মোট মৃত্যু ১ লাখ ৭৯ হাজারের মতো। সংক্রমিত দেড় কোটির ওপর।

সূত্রঃ যমুনা টিভি